২৬ মে, ২০১৭ ১২:৩০

জাবি ছাত্রলীগের একপক্ষকে হল থেকে বিতাড়ন অন্যপক্ষের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জাবি ছাত্রলীগের একপক্ষকে হল থেকে বিতাড়ন অন্যপক্ষের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আল বেরুনী হলের (সম্প্রসারিত ভবন) শাখা ছাত্রলীগের সভাপতি গ্রুপের দুই নেতাকে পিটিয়ে হল থেকে বের করে দিয়েছে সাধারণ সম্পাদক গ্রুপের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (২৫ মে) রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। 

মারধরের শিকার দু'জন হল- শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক আইন ও বিচার বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী শেখ যোবায়ের হোসেন এবং পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের শিক্ষার্থী মাহবুব হাসান রাব্বী। 

জানা যায়, রাত এগারোটার দিকে যোবায়ের ও রাব্বী তাদের হলের সামনে চায়ের দোকানের বেঞ্চে পায়ের উপর পা তুলে বসে ছিল। এ সময় যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন সেখানে উপস্থিত হন। সাদ্দামকে সালাম না দেয়ায় এবং এভাবে বসে থাকার কারণে তিনি  ওই দু'জনকে গালিগালাজ করেন এবং শায়েস্তা করার হুমকি দেন।

পরে রাত বারোটার দিকে সাদ্দামের অনুসারী উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক আরিফুল আলম, ছাত্রলীগ কর্মী জাহিদুর রহমান, মোজাহিদুল ইসলাম, সাইফুল, মেহেদী, হাসিব, আশরাফী চৌধুরী, মারুফ, সাইফুল্লাহসহ ৮-১০জন ছাত্রলীগ কর্মী যোবায়ের এবং রাব্বীকে রুম থেকে ডেকে হলের গেস্ট রুমে নিয়ে যান। সেখানে তাদেরকে ক্রিকেট স্ট্যাম্প দিয়ে বেধড়ক পিটিয়ে হল থেকে বের করে দেওয়া হয়। 

অভিযোগ রয়েছে ওই হলে সাধারণ সম্পাদক গ্রুপের রাজনৈতিক আধিপত্য বিস্তারের উদ্দেশ্যে ছাত্রলীগ নেতা সাদ্দাম এর আগে বর্তমান কমিটির সহ-সভাপতি মামুনুর রশিদকেও হল থেকে বের করে দেন। যোবায়ের এবং রাব্বী তারই অনুসারী।

এ বিষয়ে সহ-সভাপতি মামুনুর রশিদ বলেন, “আল বেরুনী হলে (সম্প্রসারিত) সাধারণ সম্পাদক গ্রুপের একক আধিপত্য বিস্তার করার জন্য যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাদ্দাম বার বার একই ঘটনা ঘটাচ্ছেন।”
 
এ বিষয়ে সাদ্দাম হোসেন বলেন, “এই দু'জন বরাবরই সিনিয়রদের সাথে বেয়াদবি করে আসছিল। গতরাতে সিনিয়ররা অতিষ্ঠ হয়ে তাদেরকে চড়-থাপ্পড় দিয়েছে। আর এর আগে এরকম কিছুই ঘটেনি। আমাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতেই এ ধরণের মিথ্যা অভিযোগ করা হচ্ছে।”

শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, “ঘটনা শুনেছি। সমাধানের উদ্দেশ্যে সবাইকে সাথে নিয়ে আমরা শিঘ্রই বৈঠকে বসবো।

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এ কে এম জসিম উদ্দিনকে ফোন করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।  

 

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর