১৭ সেপ্টেম্বর, ২০১৭ ২০:৫৪

উপাচার্য কার্যালয় থেকে আরেফিন সিদ্দিকের ঠিকানা ২২৯ নম্বর রুম

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

উপাচার্য কার্যালয় থেকে আরেফিন সিদ্দিকের ঠিকানা ২২৯ নম্বর রুম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের ঠিকানা এখন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ২২৯ নম্বর কক্ষ। সাড়ে আট বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন করে এখন থেকে তিনি এই রুমে বসে শিক্ষক-শিক্ষার্থীদের সাথে যোগাযোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নিয়মিক কার্যক্রমে অংশ নিবেন এই রুমে বসেই। এর আগে গত ১০ সেপ্টেম্বর তিনি নিজ বিভাগ গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে যোগদান করেন।

সামাজিক বিজ্ঞান অনুষদ সূত্রে জানা গেছে, ২২৯ নম্বর রুমটি এতদিন খালি ছিল। এখন রং করা হয়েছে। এবং ফার্নিচারের ব্যবস্থা করা হচ্ছে সাবেক এই উপাচার্যের বসার জন্য।  
আগামী দুই একদিনে মধ্যেই ২২৯ নম্বর রুমে বসে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করবেন বলে জানিয়েছেন অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। তিনি বলেন, সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষক হিসেবে আমার জন্য একটি রুম বরাদ্দ দেয়া হয়েছে। রুমের কাজ শেষ হলে আগামী দুই/এক দিনের মধ্যে আমি এই রুমটিতে বসে শিক্ষক-শিক্ষার্থীদের সাথে যোগাযোগ করব। 

সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া বলেন, সামাজিক বিজ্ঞান অনুষদের সিনিয়র শিক্ষক, সাবেক ডীন, সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আমার কাছে একটি কক্ষ চেয়েছেন। অনুষদের ডিন হিসেবে আমি তাকে ২২৯ নম্বর রুম বরাদ্দ দিয়েছি। আমি আশা করি তিনি এই অনুষদ ও বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার ক্ষেত্রে ভূমিকা রাখবেন। 

অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক একাধিক মেয়াদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি এবং আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দলের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করে ২০০৯ সালের জানুয়ারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিয়োগ পান। এরপর ২০১৩ সালের আগস্টে তিনি সিনেট সদস্যদের নির্বাচিত প্যানেলের মাধ্যমে রাষ্ট্রপতি আবারও তাকে নিয়োগ দেন। এরপর চলতি বছর আগস্টের ২৪ তারিখে উপাচার্য হিসেবে চার বছরের মেয়াদ শেষ করেন তিনি। 

বিডি-প্রতিদিন/১৭ সেপ্টেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর