১৭ সেপ্টেম্বর, ২০১৭ ২১:০১

'ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল হবে বিশ্ববিদ্যালয়'

ময়মনসিংহ প্রতিনিধি

'ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল হবে বিশ্ববিদ্যালয়'

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় মহাসচিব ডা. এমএ আজিজ বলেছেন, ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল বিশ্ববিদ্যালয় হবে। সিলেটের পরই বিশ্বদ্যিালয় হবার তালিকায় রয়েছে মমেক হাসপাতাল।

রবিবার দুপুরে ময়মনসিংহের রেনেটা লিমিটেডের কনফারেন্স রুমে 'চিকিৎসা সেবায় বেসরকারি চিকিৎসকদের ভূমিকা' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানান তিনি।

ডা. আজিজ বলেন, আজ বঙ্গবন্ধু শেখ মুলিং মেডিক্যাল বিশ্ববিদ্যলেয় স্বাস্থ্য সেবার পথ প্রদর্শক। সেবা এবং গবেষণায় বিশ্বের কয়েকটি দেশের মেডিকেলের সাথে টেক্কা দিচ্ছে এই বিশ্ববিদ্যালয়। 

 ডা. আজিজ আরও বলেন, দেশের ৬৫ ভাগ চিকিৎসা সেবা আসছে বেসরকারি খাত থেকে। বিশ্বের যে কোনো বেসরকারি স্বাস্থ্যসেবা খাত থেকে যা কোনো অংশেই কম নয়। আর এই সরকারের আমলে বেসরকারি পর্যায়ে স্বাস্থ্যসেবার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্রাকটিশনার্স অ্যাসোসিয়েশন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ডা. হরিশংকর দাসের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় পরিচালক ডা. নূর মোহাম্মদ, সিবিএমসিবি'র অধ্যক্ষ ডা. মীর্জা মানজুরুল হক, বিএমএ'র ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. এইচ এ গোলন্দাজ তারা প্রমুখ। 

বিডি প্রতিদিন/১৭ সেপ্টেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর