Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৫৯

ভোর রাতে শাবির ছাত্রী হলে চোরের হানা

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি


ভোর রাতে শাবির ছাত্রী হলে চোরের হানা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী হলে চুরির ঘটনা ঘটেছে। এ সময় চোরেরা দুটি মোবাইল ফোন নিয়ে যায় এবং হলের ডি ব্লকের অন্তত তিনটি রুমে চুরির চেষ্টা করে। এতে করে নিরাপত্তা নিয়ে শঙ্কায় পড়েছে আবাসিক ছাত্রী হলের শিক্ষার্থীরা। এজন্য আবাসিক ছাত্রীদের পক্ষ থেকে সিকিউরিটি অফিসারের পদত্যাগসহ ৭ দফা দাবি পেশ করা হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে। 

এ ব্যাপারে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে মামলার প্রস্তুতি চলছে। ঘটনার তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ছাত্রীরা আতঙ্কে থাকায় রাতে ছাত্রী হলে পুলিশ প্রহরার ব্যবস্থা করা হবে। 

জানা যায়, বৃহস্পতিবার আনুমানিক ভোর রাত ৩টায় হলের নিচতলার সিঁড়ির পাশের রান্নাঘরের গ্রিল কেটে একদল চোর ঢুকে পড়ে। এ সময় তারা হলের ১২৯, ১৩০, ১৩১ ও ১৩২ নম্বর কক্ষে চুরির চেষ্টা চালায়। এর মধ্যে একটি কক্ষ থেকে দুটি মোবাইল চুরি করে। একই কক্ষের আরেক শিক্ষার্থীর মোবাইল চুরির চেষ্টা করে। এ সময় ওই শিক্ষাথী ঘুম থেকে উঠে চিৎকার দেয়। পরে চোরেরা আসার রাস্তা দিয়েই পালিয়ে যায়। চুরির আগে চোরেরা ১২৯ নম্বর কক্ষের জানালা খুলে, ১৩০ নম্বর কক্ষের জানালার গ্রিল কেটে এবং হলের নীচ তলা থেকে চার তলা পর্যন্ত ঘুরাঘুরি করলেও সুবিধা করতে পারেনি। 

সকালে উপাচার্য, প্রভোস্ট, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক ও প্রক্টরিয়াল বডির সদস্যরা হল পরিদর্শন করেন।

বিডি-প্রতিদিন/২০ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব


আপনার মন্তব্য