Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০১৯ ১৭:০৯
আপডেট : ২১ মার্চ, ২০১৯ ১৭:১৪

চবিতে সিইউএসডি'র দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক শুরু কাল

চবি প্রতিনিধিঃ

চবিতে সিইউএসডি'র দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক শুরু কাল

'যুক্তি হোক তীক্ষ্মধার, চেতনা হোক সমতার' এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে 'চিটাগাং ইউনিভার্সিটি স্কুল অব ডিবেট'র (সিইউএসডি) উদ্যোগে শুরু হতে যাচ্ছে দুইদিনব্যাপী এমজেএফ (মানুষের জন্য ফাউন্ডেশন) আন্তঃবিশ্ববদ্যালয় জাতীয় বিতর্ক উৎসব-১৯। এতে দেশের ২৮ টি বিশ্ববিদ্যালয়ের ৩২ টি দল অংশ নিবে।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব জানান সংগঠনটির সভাপতি অভিষেক দত্ত।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আগামী ২২ মার্চ উৎসবের প্রথম পর্ব অনুষ্ঠিত হবে সমাজবিজ্ঞান অনুষদে। ২৩ মার্চ সমাপনী সেশন অনুষ্ঠিত হবে। সমাপনী সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। 

অভিষেক বলেন, নারী ও পুরুষের সমানাধিকার ও সমতার ভিত্তিতে যৌথ সমাজ বিনির্মাণ সম্ভব বলে সিইউএসডির বিশ্বাস। যুক্তির পাল্লা দিয়ে আমরা প্রতিষ্ঠা করতে চাই লিঙ্গসাম্য ও মানবিক মর্যাদা। তাই এবারের আয়োজনের বিশেষত্ব প্রতিটি দলে অন্তত একজন নারী বিতার্কিক থাকা বাধ্যতামূলক। 

বিতর্ক উৎসবের টাইটেল স্পন্সর হিসেবে থাকবে 'মানুষের জন্য ফাউন্ডেশন'। এক্সক্লুসিভ রেডিও পার্টনার হিসেবে থাকবে রেডিও ফুর্তি ও মিডিয়া পার্টনার হিসেবে থাকবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য