Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০১৯ ২১:২০

রাবি শিক্ষক সমিতির সভাপতি বিএনপির, সেক্রেটারি আওয়ামী লীগের

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবি শিক্ষক সমিতির সভাপতি বিএনপির, সেক্রেটারি আওয়ামী লীগের

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক সমিতির নির্বাচনে বিএনপি ও জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা প্যানেল থেকে সভাপতি এবং আওয়ামীপন্থি শিক্ষকদের হলুদ প্যানেল থেকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার রসায়ন বিভাগের অধ্যাপক ড. এ বি এম হামিদুল হক।

সাদা প্যানেল থেকে সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম ফারুকী ৫০৮ ভোট এবং সাধারণ সম্পাদক পদে হলুদ প্যানেল থেকে পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম খান ৪৯০ ভোটে জয়লাভ করেছেন।

নিকটতম প্রতিদ্বন্দ্বী সভাপতি পদে বাংলা বিভাগের অধ্যাপক ড. খন্দকার ফরহাদ হোসেন ৪৩৯ ভোট এবং সাধারণ সম্পাদক পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. আমিনুল হক ৪৬৪ ভোট পান।

এছাড়া কোষাধ্যক্ষ প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. রেজিনা লাজ ৪৯১ ভোট, সহ-সভাপতি হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মো. সাইয়েদুজ্জামান ৫২১ ভোট, যুগ্ম সাধারণ সম্পাদক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মোজাম্মেল হোসেন বকুল (সাজ্জাদ বকুল) ৪৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

পূর্ণাঙ্গ ফলাফলে সদস্য পদে আওয়ামীপন্থি ৬ জন ও বিএনপিপন্থি ৪ জন নির্বাচিত হয়েছে। হলুদ প্যানেল থেকে সদস্য পদে ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আজিজুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ কে এম মাহমুদুল হক, এগ্রোনমি এন্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের ড. এ.এম শহীদুল আলম, আরবী বিভাগের সহকারী অধ্যাপক মো. কামারুজ্জামান ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সোমলাল দাস নির্বাচিত হয়েছেন।

সাদা প্যানেল থেকে সদস্য পদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিম-২, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মো. আলতাফ হোসেন-১, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজী বিভাগের অধ্যাপক ড. মো. শাহাদাৎ হোসেন, ফিশারিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহা. ইয়ামিন হোসেন নির্বাচিত হয়েছেন।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে শিক্ষক সমিতির এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য