Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০১৯ ১৬:৩৬

৪ দফা দাবিতে বরিশাল নার্সিং কলেজ শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

৪ দফা দাবিতে বরিশাল নার্সিং কলেজ শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি অব্যাহত

নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস (বিসিএস সেবা) চালুসহ চার দফা দাবিতে ক্লাশ, পরীক্ষা এবং পেশাগত দায়িত্ব বর্জন করে বরিশালে টানা ১১তম দিনে অবস্থান কর্মসূচি পালন করেছে নার্সিং কলেজের শিক্ষার্থীরা। ক্লাশ, পরীক্ষা এবং পেশাগত দায়িত্ব বর্জন করে মঙ্গলবার সকাল ১০টায় মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসের নার্সিং কলেজ চত্ত্বরে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা। চলে দুপুর ১টা পর্যন্ত।

 
এর আগে, নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস ‘বিসিএস সেবা’ চালু, নার্সিং শিক্ষার্থীদের ৬ হাজার টাকার ইন্টার্ন ভাতা ২০ হাজার টাকায় উন্নীতকরণ ও ২ হাজার টাকার স্টাইপেন্ড ৫ হাজার টাকায় উন্নীত করা, সকল নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্রাকটিস নার্স পদ সৃষ্টি ও পূরণ করা এবং নতুন কারিকুলাম সংশোধন না করা পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখার দাবিতে গত ৬ জুলাই থেকে দেশের ৭টি নার্সিং কলেজে একযোগে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। 

গত কয়েক দিনে ক্যাম্পাসে বিক্ষোভ, অবস্থান, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করেছে। এই ধারাবাহিকতায় আজও তারা ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করছে। ৪ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য