১ আগস্ট, ২০১৯ ২০:০৭

ফল প্রকাশের দাবিতে আবারও আন্দোলনে রাবি শিক্ষার্থীরা

রাবি প্রতিনিধি

ফল প্রকাশের দাবিতে আবারও আন্দোলনে রাবি শিক্ষার্থীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পরীক্ষার ফলাফল প্রকাশের দাবিতে আবারও অবস্থান কর্মসূচি পালন করছে বিভাগের শিক্ষার্থীরা। 

বুধবার বিভাগের সভাপতি ২৪ ঘণ্টার মধ্যে রেজাল্ট জমা নেওয়ার আশ্বাস দেন। নির্ধারিত সময়ে জমা না নেওয়ায় শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেলে রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনে আবারও অবস্থান নেন।

বিভাগের মাস্টার্সের এক শিক্ষার্থী বলেন, ‘বুধবার আমরা অবস্থান কর্মসূচি পালন করেছি। বিকেলে মিটিং করে সভাপতি আমাদের রেজাল্ট ২৪ ঘণ্টার মধ্যে জমা নেওয়া ও সাতদিনের মধ্যে প্রকাশের আশ্বাস দেন। কিন্তু নির্ধারিত সময় পার হলেও রেজাল্ট জমা নেওয়া হয়নি। যার ফলে আমরা আবারও আন্দোলনে যাচ্ছি। কর্মসূচি পালন করছি।

বিভাগের আরেক শিক্ষার্থী বলেন, রেজাল্ট প্রকাশের সময় বেধে দেওয়া হয় ২ মাস। কিন্তু ৮ মাস পার হলেও এখনো আমরা রেজাল্ট পাই না। টিচাররা ক্লাসে নীতি কথা খুব বলতে পারেন কিন্তু নিজেদের নীতিতে এত সমস্যা কেন? গতকাল আশ্বাস দিয়েও এখনো রেজাল্ট জমা নেওয়া হয়নি। দ্রুত ফলাফল প্রকাশ না হলে প্রয়োজনে আমরণ অনশনে যাব।

জানতে চাইলে বিভাগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, রেজাল্ট জমা নেওয়ার কার্যক্রম চলছে। ২৪ ঘণ্টার মধ্যে জমা নেওয়ার কথা ছিল। আমরা চেষ্টা করছি। রেজাল্ট প্রকাশ করতে একটু সময় লাগেই।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত বছরের নভেম্বরে বিভাগটির স্নাতক শ্রেণির চারটি বর্ষের পরীক্ষা শুরু হয়। চতুর্থ বর্ষ ছাড়া সবগুলো বর্ষের পরীক্ষাই শেষ হয় ডিসেম্বরে। চতুর্থ বর্ষের (বর্তমানে মাস্টার্স) পরীক্ষা শেষ হয় ২৪ জানুয়ারি। গত ১৭ জুলাই প্রথম বর্ষের (বর্তমান দ্বিতীয় বর্ষ) ফল প্রকাশ হলেও এখন পর্যন্ত অন্যান্য বর্ষের ফলাফল প্রকাশ হয়নি। যদিও বিশ্ববিদ্যালয় অধ্যাদেশে পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের জন্য বলা আছে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর