২ আগস্ট, ২০১৯ ০৫:৫১

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে চবি ছাত্রলীগের আলোচনা সভা

চবি প্রতিনিধি

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে চবি ছাত্রলীগের আলোচনা সভা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আমানত হল শাখা ছাত্রলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল।

বৃহস্পতিবার রাত ৮ টার দিকে 'মুজিব তুমি ঘুমাও শান্তিতে টুঙ্গিপাড়ার মাটিতে, তোমার খুনিদের ফাঁসি হচ্ছে সোনার বাংলার মাটিতে' এ স্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের অডিটোরিয়ামে জাতির জনক 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন টিপু।

তিনি বলেন, আজকের এই শোকাবহ আগষ্টে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। এই বাঙালী জাতিকে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করেছেন তিনি। মানুষকে আপন করে নেওয়াই ছিলো তার কাজ। যখন একটি মহল বুঝতে পারলো এই শেখ মুজিব থাকলে বাংলাদেশকে দমিয়ে রাখা যাবে না ঠিক তখনি একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত হলো। আমরা জানি কিভাবে লড়াই করে টিকে থাকতে হয়। আমরা এই আগষ্ট মাস থেকে পুনরায় শিক্ষা নিবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন তার সেই স্বপ্নগুলোকে বাস্তবায়নেরই চেষ্টা করে যাচ্ছেন। এই শোককে শক্তিতে পরিণত করে আমরা এগিয়ে যাবো।

প্রধান অতিথির বক্তব্যে চবি ছাত্রলীগের সভাপতি মো: রেজাউল হক রুবেল বলেন, ১৯৪৭ সালের পর থেকে যত আন্দোলন হয়েছিলো, সকল আন্দোলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন। আজও তার পরিবার বাংলাদেশকে এগিয়ে নেয়ার স্বপ্ন দেখছেন। 

আইন বিভাগের ১৫-১৬ সেশনের শিক্ষার্থী আহমদ নূরে সাদীর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সুমন নাসির, সায়ন দাশ গুপ্ত, শরিফুল ইসলাম, পিয়াস সরকার, সাইদুল ইসলাম সাইদ, মেহেদী হাসান শাওন, হাফিজুল ইসলাম, শেখ রাশেদ হিরো, তুষার রায় ও শহিদুল আলম।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর