Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৯ ১৮:২৪

তথ্য-প্রযুক্তি যোগাযোগে জাতীয় বিশ্ববিদ্যালয় দেশে অগ্রবর্তী: ইউজিসি চেয়ারম্যান

গাজীপুর প্রতিনিধি:

তথ্য-প্রযুক্তি যোগাযোগে জাতীয় বিশ্ববিদ্যালয় দেশে অগ্রবর্তী: ইউজিসি চেয়ারম্যান

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ-শিক্ষক-শিক্ষার্থীদের জন্য চারটি মোবাইল অ্যাপস্ চালু হল। এ অ্যাপগুলো হচ্ছে-এনইউ স্টুডেন্টস অ্যাপ, এনইউ কলেজ অ্যাপ, এনইউ টিচার্স অ্যাপ, এনইউ ফোন ডাইরেক্টরি অ্যাপ। কলেজ কর্তৃপক্ষ থেকে শুরু করে যেকোন শিক্ষক-শিক্ষার্থী এই অ্যাপগুলোর মাধ্যমে খুব সহজে কাক্সিক্ষত সেবা লাভ করতে পারবেন। 

বুধবার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসের সিনেট হলে প্রধান অতিথি হিসেবে মোবাইল এ্যাপসের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. হাফিজ মো. হাছান বাবু ও অধ্যাপক ড. মশিউর রহমান বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানের শুরুতে মোবাইল এ্যাপসের বিভিন্ন সেবা তুলে ধরে ডিন অধ্যাপক ড. মো. নাসির উদ্দীন ও আইসিটি পরিচালক মোমিনুল ইসলাম কর্তৃক একটি ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। 

প্রধান অতিথি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইতিমধ্যে সেশনজট দূর করা সম্ভব হয়েছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়টির প্রায় শতভাগ কার্যক্রম আইসিটি'র মাধ্যমে পরিচালিত হচ্ছে। মোবাইল এ্যাপস্ এক্ষেত্রে নতুন সংযোজন। যোগাযোগ ও শিক্ষার সার্বিক উন্নয়নে এ প্রযুক্তি ইতিবাচক ভূমিকা রাখবে। তথ্য-প্রযুক্তি যোগাযোগে জাতীয় বিশ্ববিদ্যালয় বর্তমানে অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে অগ্রবর্তী। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের এসব অর্জন ও সাফল্যে আমি খুবই আনন্দিত।     

অনুষ্ঠানে শিক্ষক, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও অফিস প্রধানসহ কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/মজুমদার

 

 


আপনার মন্তব্য