Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ নভেম্বর, ২০১৯ ১৪:৫৬

জিডি করতে গিয়ে আটক হন ইবি ছাত্রলীগ সম্পাদক

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জিডি করতে গিয়ে আটক হন ইবি ছাত্রলীগ সম্পাদক
ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় আটক করেছে পুলিশ। শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যায় তাকে আটক করা হয়। তবে এর আগে তিনি কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন বলে জানা গেছে। ইবি থানার উপ-পরিদর্শক মেহেদী হাসান রাকিবকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

রাকিবের পরিবারিক সূত্রে, শুক্রবার সন্ধ্যায় কুষ্টিয়া মডেল থানায় জিডি করতে গেলে রাকিবকে আটক করা হয়। ইবি থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) জাহাঙ্গীর আরিপ জানান, গত ২ নভেম্বর সম্পাদক রাকিবের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন ইবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম। ওই মামলায় গ্রেফতার এড়াতে পলাতক ছিলেন রাকিব। শুক্রবার রাকিব কুষ্টিয়া শহরে অবস্থান করছেন এমন সংবাদে তাকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি কুষ্টিয়া মডেল থানা পুলিশের হেফাজতে রয়েছেন। শনিবার (আজ) কোর্টের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হবে বলেও জানান তিনি। 

এদিকে ফোনে অজ্ঞাত ব্যক্তি তাকে হত্যা ও গুম করার হুমকি দিয়েছেন দাবি করে শুক্রবার সন্ধ্যায় কুষ্টিয়া মডেল থানায় জিডি করতে যান রাকিব। তার পরিবার ও জিডি সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল ৫টা ২১ মিনিটে অজ্ঞাত ব্যক্তি সাধারণ সম্পাদক রাকিবকে ফোন করে হত্যা ও গুম করার হুমকি দেয়। একই সঙ্গে ক্যাম্পাসে প্রবেশ করতে নিষেধ করে। হুমকির কথোপকথন তার কাছে সংরক্ষিত আছে বলে জিডিতে উল্লেখ করেন রাকিব। জিডি করার পর পরই কুষ্টিয়া মডেল থানা পুলিশ তাকে আটক করে।

এর আগে গত ২ নভেম্বর ইবি শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম সাধারণ সম্পাদক রাকিব ও সাবেক বন ও পরিবেশ বিষয়ক উপ-সম্পাদক জুবায়ের হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন। তার মামলা নং ০২/০২-১১-২০১৯। তার অভিযোগ, উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভিন্ন মিথ্যা তথ্য উপস্থাপন করে রাকিবের সঙ্গে জুবায়েরের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। এতে আইন-শৃঙ্খলার অবনতি ঘটার উপক্রম হয় বলে হালিম দাবি করেন।

প্রসঙ্গত, নেতা হতে ৪০ লাখ টাকা লেনদেন, আদালত আবমাননা ও নিয়োগ বাণিজ্যসহ বেশ কিছু অভিযোগে ব্যাপক আলোচিত হয়েছেন রাকিব। এসব অভিযোগে তার বহিষ্কার দাবিসহ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেছে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা। ক্যাম্পাসে প্রবেশ করলে কয়েক বার বিদ্রোহীদের ধাওয়ায় পালাতে বাধ্য হন রাকিব।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য