শিরোনাম
প্রকাশ : ১৪ ডিসেম্বর, ২০১৯ ১৩:০৬
আপডেট : ১৪ ডিসেম্বর, ২০১৯ ১৪:৩২

ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

বিনম্র শ্রদ্ধায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

শনিবার এ উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, শোকর‌্যালি, আলোচনা সভা এবং শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে কর্তৃপক্ষ।

সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবন ও আবাসিক হলগুলোর সামনে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করা হয়।

পতাকা উত্তোলন শেষে সকাল ৯টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী ও উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমানের নেতৃত্বে একটি শোক র‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিসৌধের পাদদেশে এসে শেষ হয়।

পরে একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রী, প্রেসক্লাব, সাংবাদিক সমিতি, সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন আবাসিক হল ও বিভিন্ন বিভাগসমূহ স্মৃতিসৌধের পাদদেশে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে।

পরে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

দোয়া মোনাজাত শেষে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন কামিটির আহ্বায়ক অধ্যাপক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী, বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমানের ও কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা উপস্থিত ছিলেন।

এর আগে, ১৩ ডিসেম্বর দিবাগত রাতে শহীদ বুদ্ধিজীবী এবং মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে কুরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর
close