শিরোনাম
প্রকাশ : ১৫ ডিসেম্বর, ২০১৯ ০২:২৮
আপডেট : ১৫ ডিসেম্বর, ২০১৯ ০২:২৮

স্টেট ইউনিভার্সিটিতে ইংলিশ ডিপার্টমেন্ট ডে পালিত

অনলাইন ডেস্ক

স্টেট ইউনিভার্সিটিতে ইংলিশ ডিপার্টমেন্ট ডে পালিত

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)-এর ইংরেজি বিভাগের উদ্যোগে ‘ইংলিশ ডিপার্টমেন্ট ডে’ পালিত হয়েছে। েএর আনুষ্ঠানিক উদ্বোধন করেন এসইউবি’র উপাচার্য অধ্যাপক এম. শাহজাহান মিনা। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এসইউবি’র প্রো ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আনোয়ারুল কবির, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক শামসুল ওয়ারেস, রেজিস্ট্রার বাহাউদ্দিন মুহাম্মদ ঈসা, ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের পরিচালক আবু তাহের খান ও ইংরেজি বিভাগের প্রধান পরেন চন্দ্র বর্মন। 

অধ্যাপক এম. শাহজাহান মিনা বলেন, ইংরেজি ভাষার পাঠ ও পাঠদান বিশ্বব্যাপী ক্রমশ জনপ্রিয় হয়ে ওঠছে, যার  মূল কারণ পেশাগত ক্ষেত্রে ইংরেজির অপরিহার্যতা ও সেই সূত্রে এর চাহিদা বৃদ্ধি। তিনি এসইউবি’র ইংরেজি বিভাগের শিক্ষার গুণগত মানের প্রশংসা করে এ বিভাগকে সারাদেশের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকদের অন্যতম নির্ভরতার জায়গা হিসেবে গড়ে তোলার জন্য বিভাগের শিক্ষকদের প্রতি আহ্বান জানান। তি

ইংরেজি বিভাগের প্রধান পরেন চন্দ্র বর্মন বলেন, এসইউবি’র ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা তাদের নিয়মিত পড়াশুনা কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমেও নিজেদের মেধা ও প্রতিভার স্বাক্ষর রাখতে সক্ষম হচ্ছে। আর সে দিকটির প্রতি লক্ষ্য রেখেই তাদের ব্যাপারে বিভাগের পক্ষ থেকে বিশেষ মনোযোগ প্রদান করা হচ্ছে।

উল্লেখ্য, ইংলিশ ডিপার্টমেন্ট ডে’তে বিভাগের সকল সেমিস্টারের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

close