শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ০৫:১৫

ববি'র শেরে বাংলা হলে ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ববি'র শেরে বাংলা হলে ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ
ব‌রিশাল বিশ্ববিদ্যাল‌য়ে ‌শে‌রে বাংলা হ‌ল ও পাশে নির্যাতিত শাহজালাল।

ব‌রিশাল বিশ্ববিদ্যাল‌য়ে ‌শে‌রে বাংলা হ‌লের এক শিক্ষার্থী‌কে এক‌টি ক‌ক্ষে আট‌কে রে‌খে নির্যাত‌নের অভিযোগ পাওয়া গে‌ছে ছাত্রলীগ পরিচয়ধারী শিক্ষার্থীদের বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার (২৬ ফেব্রুয়ারি) সভা ক‌রে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হ‌বে বলে জা‌নি‌য়ে‌ছেন প্র‌ভোস্ট।


গতকাল মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাত ১০টার দি‌কে শে‌রে বাংলা হ‌লের ১০০১ রুমে এ ঘটনা ঘটে। নির্যা‌তিত শিক্ষার্থীর নাম মোহাম্মদ শাহজালাল। সে ফিনান্স ও ব্যাং‌কিং বিভা‌গের মাস্টা‌র্সের ছাত্র এবং একই হলের ৪০১৬ নম্বর ক‌ক্ষের বাসিন্দা। 

শাহ জালাল জানায়, ৪০১৬ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে ১০০১ নম্বর কক্ষে নিয়ে যায় জিওল‌জি এন্ড মাই‌নিং বিভাগের ছাত্র (কথিত ছাত্রলীগ নেতা) মো. শান্ত। সেখা‌নে রু‌মের ম‌ধ্যে ঢোকার পর দরজা বন্ধ ক‌রে দেয়। এরপর তার মুখ বে‌ধে মারধর ও নির্যাতন করা হয় ব‌লে অভি‌যোগ ক‌রে শাহজালাল। ওই রু‌মে তখন চারজন প‌রি‌চিতসহ কমপ‌ক্ষে আটজন অপ‌রি‌চিত একই ব‌র্ষের ছাত্ররা ছি‌ল। 

তিনি আরও জানান, তাদের হা‌তে ছি‌লো রড ও দেশীয় অস্ত্রসস্ত্র। এরা শাহজালা‌লের সাম‌নেই  তা‌কে কোথায় নি‌য়ে মারধর কর‌বে সে বিষ‌য়ে আলাপ কর‌ছি‌ল। সবার চোখ ফা‌কি দি‌য়ে দরজার সিটকা‌নি দ্রুত খু‌লে দৌ‌ড়ে পালি‌য়ে ৪০১৪নম্বর রু‌মে আশ্রয় নেয়। সেখা‌নে গি‌য়ে ধাওয়া ক‌রে তাকে আন‌তে চায় অভিযুক্তরা। কিন্তু ওই রু‌মে থাকা শিক্ষার্থীরা প্র‌তি‌রোধ গ‌ড়ে তুল‌লে অভিযুক্তরা ব্যর্থ হয়। 

পরে প্রাণ ভয়ে ক্যাম্পাস ছেড়ে পালিয়ে যায় । শাহজালাল জানায়,‌ বি‌কে‌লে বঙ্গবন্ধু হ‌লের বাংলা বিভা‌গের না‌ভিদ ও অর্থনী‌তি বিভা‌গের মোহাম্মদ সাই‌দের ম‌ধ্যে কক্ষ প‌রিবর্তন করা নি‌য়ে হামলা পাল্টা হামলার ঘটনা ঘ‌টে। এর জের ধ‌রে প্র‌তিপ‌ক্ষের হামলায় সাইদ গ্রু‌পের চারজন আহত হ‌য়ে শেবা‌চিম হাসপাতা‌লে ভ‌র্তি হয়। এরই জের ধ‌রে সাই‌দের প‌ক্ষের লোকজন শাহজালা‌লের উপর নির্যাতন চালায়। এ ঘটনার বিচার দাবি ক‌রে‌ছে শাহজালা‌লের সহপা‌ঠিরা। 

অপর‌দি‌কে, ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয় শে‌রে বাংলা হলের প্র‌ভোস্ট মো: ইব্রা‌হিম মোল্লা জানান, বিষয়‌টি ঊর্ধ্বতন কতৃপক্ষ‌কে জানা‌নো হ‌য়ে‌ছে। এ বিষ‌য়ে আলোচনা ক‌রে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর