শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ২০:২০

রাবিতে শুরু হলো চাকরি মেলা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে শুরু হলো চাকরি মেলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী চাকরী মেলার শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ে সপ্তম বারের মত এই মেলার আয়োজন করে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (আরইউসিসি)। আজ বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুল মাঠে বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ও আরইউসিসির উপদেষ্টা স্বপ্নীল রহমানসহ ক্লাবের অন্যান্য সদস্যরা।

এবার মেলায় দেশের স্বনামধন্য ২০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। সেই প্রতিষ্ঠানগুলো প্রার্থীদের যোগ্যতা অনুযায়ী চাকরির সুযোগ প্রদান করবে। প্রথমদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত প্রতিষ্ঠানগুলো তাদের নির্ধারিত বুথে চাকরি প্রার্থীদের জীবনবৃত্তান্ত জমা নেবে। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়াও অন্য প্রতিষ্ঠান থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করা চাকরি প্রার্থীরা জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন।

এছাড়া মেলার দ্বিতীয় দিনে প্রতিষ্ঠানগুলো জমাকৃত জীবনবৃত্তান্ত থেকে নির্বাচিত চাকরি প্রার্থীদের মৌখিক পরীক্ষা নিবে। এদিকে মেলা চলাকালে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে ক্যারিয়ার সম্পর্কিত ৫টি সেমিনার ও ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে। এছাড়া মেলা প্রাঙ্গণে রাবির প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

চাকরি মেলা নিয়ে জানতে চাইলে সংগঠনটির সভাপতি বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীরা বিসিএস কেন্দ্রিক হয়ে যাচ্ছে। কিন্তু এ সেক্টরে চাকরির পদ সংখ্যা অনেক কম। বিসিএস ছাড়াও কর্পোরেট সেক্টরে যে বেশ কিছু চাকরির সুযোগ-সুবিধা রয়েছে। এটি জানানোর জন্যই এই মেলার আয়োজন।


বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ 


আপনার মন্তব্য