শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২০ ১৯:২৮

মেয়াদ পূর্ণ হচ্ছে ইবি উপাচার্যের, শিক্ষক সমিতির শুভেচ্ছা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

মেয়াদ পূর্ণ হচ্ছে ইবি উপাচার্যের, শিক্ষক সমিতির শুভেচ্ছা
অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য হিসেবে অতীতে কেউ তাদের নির্ধারিত চার বছরের মেয়াদ শেষ করতে না পারলেও এবার মেয়াদ পূর্ণ করতে যাচ্ছেন বর্তমান উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সার্বিক কর্মকাণ্ডে সন্তুষ্ট হয়ে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। 

সম্প্রতি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি স্বাক্ষরিত এক পত্রে বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের প্রতি এ ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

শিক্ষক সমিতির চিঠিতে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন চলতি বছরের ২০ আগস্ট ৪ বছর মেয়াদ পূর্ণ করতে যাচ্ছে। বিগত ৪ বছরে একটি সুদক্ষ নেতৃত্বের অধীনে কৃতিত্বের সঙ্গে বিশ্ববিদ্যালয় পরিচালিত হয়েছে। প্রশাসনিক-একাডেমিক স্তর থেকে শুরু করে আর্থিক ও অবকাঠামোগত পর্যায়ে শৃঙ্খলা প্রতিষ্ঠাসহ যে অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে, তার জন্য কর্তৃপক্ষ সাধুবাদ লাভের যোগ্য। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের নেতিবাচক পরিচিতির পরিবর্তে একটি ইতিবাচক ভাবমূর্তি প্রতিষ্ঠিত হয়েছে এবং একটি আঞ্চলিক বিশ্ববিদ্যালয় উন্নীত হয়েছে আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে। 

এছাড়া বর্তমানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষাসহ সার্বিক যে পরিবেশ বিরাজমান রয়েছে তা যেন অব্যাহত থাকে, এ বিষয়ে সজাগ দৃষ্টিপাতের জন্য সংশ্লিষ্ট সকল মহলকে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, 'উপাচার্য হিসেবে দায়িত্ব নেয়ার পর মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও ইউজিসি কর্তৃপক্ষের সহযোগিতায় ক্যাম্পাসে একটি গুণগত পরিবর্তন আনা সম্ভব হয়েছে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতিসহ সংশ্লিষ্টরাও আমাকে সহযোগিতা করেছেন। সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।'

প্রসঙ্গগত, অতীতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিটি উপাচার্যকে আন্দোলনের মুখে ৪ বছরের মেয়াদ পূরণের আগেই বিদায় নিতে হয়েছে। তবে বর্তমান উপাচার্যের মেয়াদে ভিসিবিরোধী আন্দোলনের কোন প্রেক্ষাপট তৈরী হয়নি।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর