শিরোনাম
প্রকাশ : ২৫ অক্টোবর, ২০২০ ১৯:৪৮

দক্ষিণ কোরিয়ায় বাউবির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

গাজীপুর প্রতিনিধি:

দক্ষিণ কোরিয়ায় বাউবির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

দক্ষিণ কোরিয়ার সিউলে বাংলাদেশ দূতাবাসে রবিবার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় পরিচালিত বিএ প্রোগ্রামের প্রবাসী শিক্ষার্থীদের এক ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবিদা ইসলাম, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান এর ভার্চুয়াল উপস্থিতিতে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে স্টাডি সেন্টারের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন।

 
অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ভিডিও বার্তায় দক্ষিণ কোরিয়ার দূতাবাসে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ প্রোগ্রামের স্টাডি সেন্টারের মাধ্যমে বিদেশে কর্মরত বাংলাদেশিদের শিক্ষা গ্রহণের সুযোগ সৃষ্টির জন্য তিনি বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এম পি এক লিখিত বার্তায় বলেন, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এই উদ্যোগ ও দূতাবাসের সক্রিয় সহযোগিতায় প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের এই শিক্ষা কার্যক্রম শ্রমবাজারে কাজের দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করবে। 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এম পি ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এম পি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে দেশের ঝরে পড়া, শিক্ষা বঞ্চিতদের জন্য শিক্ষা বিস্তরণের এই ইনোভেটিভ উদ্যোগের সাফল্য কামনা করেন।

উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান বলেন, বাউবির আন্তর্জাতিক শিক্ষা প্রোগ্রাম বাস্তবায়নের মাধ্যমে দেশে বিদেশে বিশ্ববিদ্যালয়ের ইমেজ বৃদ্ধি হয়েছে। তিনি এজন্য সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীলভাবে শিক্ষার্থী সেবায় এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়ার সিউলে বাংলাদেশ দূতাবাসের ঊর্ধতন কর্মকর্তাগণ, বিশ্ববিদ্যালয়ের সামাজিক, মানবিক ও ভাষা স্কুলের শিক্ষকগণ, রেজিষ্ট্রার পরিচালকগণ ও ইন্টারন্যাশনাল একাডেমিক উয়িং এর যুগ্ম পরিচালক ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।

বাউবি’র তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো. আবুল কাসেম শিখদার রবিবার সন্ধ্যায় এক প্রেস রিলিজের মাধ্যমে এসব তথ্য জানান।

বিডি প্রতিদিন/ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর