২৬ অক্টোবর, ২০২০ ১৮:১৪

রাবি উপাচার্যকে রুটিন দায়িত্ব পালনের আহ্বান

রাবি প্রতিনিধি

রাবি উপাচার্যকে রুটিন দায়িত্ব পালনের আহ্বান

উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানকে রুটিন দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবােধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের দুর্নীতিবিরােধী শিক্ষকবৃন্দ।

সোমবার প্রগতিশীল শিক্ষক সমাজের পক্ষে অধ্যাপক সুলতান-উল-ইসলাম স্বাক্ষরিত বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর পাঠানো লিখিত আবেদনপত্রে এ আহ্বান জানানোর পাশাপাশি প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

আবেদনপত্রে উল্লেখ করে বলা হয়, ‘গত ২১ ও ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের দুর্নীতি, অনিয়ম, স্বজনপ্রীতি, নির্যাতন ও নিয়ােগ বাণিজ্য সম্পর্কে এক তদন্ত প্রতিবেদন প্রধানমন্ত্রীর দপ্তর, শিক্ষা মন্ত্রণালয় ও দুর্নীতি দমন কমিশনে পেশ করেছেন বলে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের মাধ্যমে আমরা জানতে পেরেছি। সংবাদপত্রে প্রকাশিত সংবাদে জানা যায় যে, বর্তমান উপাচার্যসহ প্রশাসনের কতিপয় সদস্যের বিরুদ্ধে তারা ২৫টি অভিযােগের প্রমাণ পেয়ে সুনির্দিষ্ট সুপারিশমালা প্রদান করেছেন। এহেন সংবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ, কর্মকর্তা ও কর্মচারী এবং শিক্ষার্থীরা ক্ষুদ্ধ ও মর্মাহত।'

আবেদনপত্রে আরো বলা হয়, 'সংশ্লিষ্ট বিষয়গুলাে বিবেচনায় নিয়ে আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবােধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের দুর্নীতিবিরােধী শিক্ষকবৃন্দ আগামী ২৭ অক্টোবর অনুষ্ঠিতব্য শিক্ষা পরিষদ সভার আলােচ্যসূচিতে শুধুমাত্র রুটিন একাডেমিক বিষয়গুলাে অন্তর্ভুক্ত করার জন্য দাবি জানাচ্ছি। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় পরিচালনার ক্ষেত্রেও আপনাকে শুধুমাত্র রুটিন দায়িত্ব পালনের আহ্বান জানাচ্ছি।'

আবেদনপত্রের বিষয়ে জানতে চাইলে অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপু বলেন, আজকে অফিস বন্ধ থাকায় উপাচার্যকে ই-মেইলের মাধ্যমে আবেদনপত্র দিয়েছি। আগামীকাল অফিস খোলা হলে হার্ডকপি উনার কাছে পৌঁছে দেব।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর