শিরোনাম
প্রকাশ : ২৪ নভেম্বর, ২০২০ ২৩:৩৩
আপডেট : ২৪ নভেম্বর, ২০২০ ২৩:৫৬
প্রিন্ট করুন printer

খুলনা বিশ্ববিদ্যালয়ের ৩ দশক পূর্তিতে বর্ণাঢ্য আয়োজন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা বিশ্ববিদ্যালয়ের ৩ দশক পূর্তিতে বর্ণাঢ্য আয়োজন

২৫ নভেম্বর খুলনা বিশ্ববিদ্যালয় দিবস। একই সাথে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের তিনদশক পূর্তি। করোনা মহামারীর কারণে এবার সীমিত কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপনে বর্ণাঢ্য শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। 

কর্মসূচির মধ্যে রয়েছে বুধবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলে বঙ্গমাতা'র স্মৃতি স্মারক ‘মহীয়সী বঙ্গমাতা’ ম্যুরাল উদ্বোধন করবেন। বিশ্ববিদ্যালয় দিবস ও এক দশক পূর্তি উপলক্ষে বেলা ১১টায় ওয়েবিনারে আলোচনা সভা আয়োজন করা হয়েছে। 

ওয়েবিনারে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, এমপি প্রধান অতিথি এবং শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি বিশেষ অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখবেন। এছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বাদ যোহর বিশ্ববিদ্যালয় মসজিদে দোয়া মাহফিল ও মন্দিরে প্রার্থনা। ক্যাম্পাসের মেইন গেট, রাস্তা, শহিদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনে আলোকসজ্জারও আয়োজন করা হয়েছে।

এদিকে, বিশ্ববিদ্যালয় দিবস ও শিক্ষা কার্যক্রমের তিনদশক পূর্তি উপলক্ষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান এক বার্তায় বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষাউপমন্ত্রী, শিক্ষা সচিব, ইউজিসির চেয়ারম্যান ও সদস্যবৃন্দ, সাংবাদিক, দেশবাসীসহ খুলনার সর্বস্তরের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন। 

তিনি বলেন, নিরবিচ্ছিন্নভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শিক্ষাকার্যক্রমের ৩০ বছর পূর্তি নিঃসন্দেহে দেশে উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হিসেবে খুলনা বিশ্ববিদ্যালয়ের একটি বিশেষ অর্জন ও গৌরবের বিষয়। খুলনা বিশ্ববিদ্যালয়ে রয়েছে অমিত সম্ভাবনা। সম্মিলিত প্রচেষ্টায় এ বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিতে আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। 

তিনি আরও বলেন, আমাদেরকে অতীতের অভিজ্ঞতায় বর্তমানের প্রচেষ্টায় আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় নতুন উদ্যমে সামনে এগিয়ে যেতে হবে। খুলনা বিশ্ববিদ্যালয়কে একটি কোয়ালিটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে আমরা উচ্চ শিক্ষা ও গবেষণার গুণগত মানোন্নয়ন এবং অবকাঠামোগত সুবিধা বৃদ্ধির দিকে জোর দিয়েছি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর