শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০২১ ১০:১৩
প্রিন্ট করুন printer

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের আইইউবির ক্যাম্পাস পরিদর্শন

প্রেস বিজ্ঞপ্তি

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের আইইউবির ক্যাম্পাস পরিদর্শন
Google News

বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন বৃহস্পতিবার (১৭ জুন) রাজধানীর বসুন্ধরার ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) ক্যাম্পাস পরিদর্শন করেছেন। এসময় তিনি আইইউবির উপাচার্য তানভীর হাসানের সঙ্গে বৈঠক করেন।

দ্বিপক্ষীয় সম্পর্ক বজায় রেখে আগামী দিনগুলোতে বিভিন্ন ইস্যুতে আইইউবির সঙ্গে যৌথভাবে কাজ করতে রাষ্ট্রদূত লি আশা প্রকাশ করেন। তিনি একাডেমিক এবং সাংস্কৃতিক সম্পর্ক আরও জোরদার করতে আইইউবিতে কোরিয়ান ভাষা শিক্ষা কেন্দ্র প্রতিষ্ঠা করার বিষয়েও আলোচনা করেন।

এসময় উপাচার্য তানভীর হাসান আইইউবির লক্ষ্য ও ভবিষ্যৎ পরিকল্পনার কথা তুলে ধরেন।

বৈঠকে কোরীয় সংস্কৃতি বিষয়ক বিশেষজ্ঞ, নির্মাতা, চলচ্চিত্র গবেষক ও আইইউবির মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের অধ্যাপক জাকির হোসেন রাজু, উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খান, কোষাধ্যক্ষ খন্দকার ইফতেখার হায়দার, রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আনোয়ারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর তিনি মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের ‘ব্রডকাস্ট জার্নালিজম (টিভি) ল্যাব’ এবং ‘অডিও ভিজ্যুয়াল পোস্ট প্রোডাকশন ল্যাব’ পরিদর্শন করেন। আইইউবি’র লেকচার থিয়েটারে আইইউবি কোরিয়ান ক্লাবের (কে-ক্লাব) উদ্যোগে একটি আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন।

স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর ডিন অধ্যাপক তৈয়েবুর রহমান সহ মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের প্রভাষক ও কে-ক্লাবের সমন্বয়ক রাইয়ানা রহমান এসময় উপস্থিত ছিলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর