শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ১৬:৫৫
প্রিন্ট করুন printer

বরিশাল বিশ্ববিদ্যালয়ে অটোমেশন সফটওয়্যার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল বিশ্ববিদ্যালয়ে অটোমেশন সফটওয়্যার উদ্বোধন
Google News

বরিশাল বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার সফটওয়্যার অটোমেশন কার্যক্রম উদ্বোধন হয়েছে। বুধবার সকাল ১১টায় ভার্চুয়াল পদ্ধতিতে এ কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। 

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য বলেন, অর্থ ও হিসাব শাখা অটোমেশনের মধ্য দিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে দাপ্তরিক পর্যায়ে ডিজিটালাইজেশনের প্রক্রিয়া শুরু হলো। পর্যায় ক্রমে বিশ্ববিদ্যালয়ের সকল দপ্তরগুলোকে এ অটোমেশন কার্যক্রমের আওতায় আনা হবে। 

তিনি আরও বলেন, বাংলাদেশকে নিয়ে ডিজিটালাইজেশনের যে স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন সে স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার সুফল এখন আমরা সর্বোচ্চ পর্যায় থেকে শুরু করে তৃণমূল পর্যায় পর্যন্ত পাচ্ছি। বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও দাপ্তরিক কার্যক্রমেকে আরও বেগবান এবং গতিশীল করতে আন্তরিকভাবে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি। 

বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্কিং এন্ড আইটি দপ্তরের পরিচালক ও সিএসই বিভাগের সহকারি অধ্যাপক রাহাত হোসাইন ফয়সালের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, পরিচালক, দপ্তর প্রধানগণ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ এবং অর্থ ও হিসাব শাখার কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর