২১ সেপ্টেম্বর, ২০২১ ২০:৪৩

শেকৃবির হল খুলছে ১ অক্টোবর

শেকৃবি প্রতিনিধি:

শেকৃবির হল খুলছে ১ অক্টোবর

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) আবাসিক হলগুলো আগামী ১ অক্টোবর থেকে খুলছে। স্থগিত করা হবে ৩০ সেপ্টেম্বর পরবর্তী অনলাইনে চলমান সকল ক্লাস-পরীক্ষা।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভূঁইয়া। তিনি জানান, সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে ১ অক্টোবর থেকে খুলছে বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল। উপাচার্য আরও জানান, ৩০ সেপ্টেম্বরের পর অনলাইনে চলমান সকল ক্লাস ও পরিক্ষা কার্যক্রম স্থগিত করা হবে এবং পরবর্তীতে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে সকল একাডেমিক কার্যক্রম শুরু করার জন্য সকল ডিন ও বিভাগীয় প্রধানকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হবে। যেসব অনুষদ ও বিভাগে বিদেশী শিক্ষার্থী রয়েছে তারা ক্যাম্পাসে ফেরার পর সেগুলোতে একাডেমিক কার্যক্রম শুরু করা হবে।

উপাচার্য জানান, হলে প্রবেশের জন্য শিক্ষার্থীদের টিকা গ্রহণের সনদ সাথে নিয়ে আসতে হবে। এসময়ের মধ্যে যারা টিকা নেয়নি তারা টিকা নিবে কিংবা যারা রেজিস্ট্রেশন করেনি তাদেরকে ২৭ তারিখের মধ্যে ইউজিসির দেওয়া চাহিদাপত্রে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, হলে বহিরাগত ও অছাত্ররা যাতে অবস্থান না করতে পারে আমরা এ বিষয়ে পদক্ষেপ নিব। কোনো গণরুম থাকবে না এবং ডাইনিং-ক্যান্টিনসহ কোন স্থানে যেন অতিরিক্ত শিক্ষার্থী জমায়েত করতে না পারে সে বিষয়ে সজাগ থাকা হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর