২৮ সেপ্টেম্বর, ২০২১ ১৬:০৬

এনডিএফ বিডি ৮ম লিডারশিপ ট্রেনিং ক্যাম্প

অনলাইন ডেস্ক

এনডিএফ বিডি ৮ম লিডারশিপ ট্রেনিং ক্যাম্প

বাংলাদেশের ৬৪ জেলার বিতার্কিক ও সংগঠকদের অংশগ্রহণে ১ ও ২ অক্টোবর সিলেট এফআইভিডিবি ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৮ম কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) লিডারশিপ ট্রেনিং ক্যাম্প-২০২১।

এই ট্রেনিং ক্যাম্পে ঢাকা বিভাগের বিভিন্ন জেলা থেকে ১৯ জন, রংপুর বিভাগ থেকে ১৩ জন, খুলনা অঞ্চল থেকে ১৩ জন, কুষ্টিয়া অঞ্চল থেকে ১২ জন, বরিশাল বিভাগ থেকে ৬ জন, সিলেট বিভাগ থেকে ১৫ জন, চট্টগ্রাম বিভাগ থেকে ৬ জন, রাজশাহী বিভাগ থেকে ৯ জন, ময়মনসিংহ বিভাগ থেকে ৭ জনসহ মোট ১২০ জন বিতার্কিক, সংগঠক ও অতিথিবৃন্দ অংশগ্রহণ করবেন। 

লিডারশিপ ট্রেনিং ক্যাম্পের ১ম দিনে থাকবে বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমণ। এরমধ্যে উল্লেখযোগ্য- রাতারগুল সোয়াম ফরেস্ট ও জাফলং। প্রতিটি দর্শনীয় স্থানে পরিবেশ রক্ষা ও দর্শনার্থীদের করণীয় সম্পর্কে থাকবে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম। একই সাথে থাকবে অংশগ্রহণকারীদের জন্য টিম বিল্ডাপ। 

সন্ধ্যার দিকে থাকবে উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট জেলার জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সভাপতিত্ব করবেন ক্যাম্প চেয়ার এবং ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ-এর চেয়ারম্যান একেএম শোয়েব। আহ্বায়ক হিসেবে স্বাগত বক্তব্য রাখবেন এনডিএফ বিডি’র কো-চেয়ারম্যান ও সিলেট জোনের জোন প্রধান খলিলুর রহমান খলিল প্রমুখ। এরপরই থাকবে এনডিএফ বিডির বার্ষিক ক্যালেন্ডার প্রস্তুত, রাত ৯টার দিকে থাকবে কুইজ প্রতিযোগিতা, রাত ১০টায় থাকবে এথিক্যাল এসপেক্ট, ম্যানার এন্ড বিউটি অফ ইম্প্রভাইজেশনের উপরে একটি কর্মশালা। গ্রান্ড ডিনারের পর থাকবে সাংস্কৃতিক আয়োজন এবং বিভিন্ন ফ্যান গেম।
 
লিডারশিপ ট্রেনিং ক্যাম্পের ২য় দিনের শুরুতে থাকবে এনডিএফ বিডি ইসি প্যানেল নির্বাচন, এরপর থাকবে লিডারশীপের উপরে একটি কর্মশালা। এরপর হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত, ভোলাগঞ্জ সাদা পাথর ভ্রমণ, সন্ধ্যা ৭টার দিকে ভেন্যুতে প্রত্যাবর্তন। এরপর গ্রান্ড ডিনার ও সমাপনী আয়োজনের মধ্য দিয়ে পর্দা নামবে দু'দিনের ট্রেনিং ক্যাম্পের।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর