১৬ অক্টোবর, ২০২১ ১৮:৩০

ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত কুবি

কুমিল্লা প্রতিনিধি:

ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত কুবি

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হতে যাচ্ছে রবিবার। ইতোমধ্যে ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুতি সম্পন্ন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কেন্দ্রও। রবিবার দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত চলবে গুচ্ছ পদ্ধতির 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা। এতে অংশ নিবে ২,৫০৫ জন শিক্ষার্থী।

পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের প্রতিটা অনুষদের সামনে সিট প্ল্যান ঝুলিয়ে দেয়া হয়েছে। এছাড়া করোনার মধ্যে অ্যাকাডেমিক পরীক্ষা নেয়ার সময় স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের জন্য যে বেসিনগুলো লাগানো হয়েছে, সেখানে পরিষ্কার পানি ও হাত ধোয়ার জন্য সাবানের ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া প্রত্যেকটি পরীক্ষা হল স্যানিটাইজ করা হচ্ছে।

পরীক্ষার সার্বিক প্রস্তুুতি নিয়ে এ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক পার্থ চক্রবর্তী বলেন, 'আমরা বেশ কয়েকদিন আগে থেকে কাজ করছি। আমাদের সার্বিক প্রস্তুতি প্রায় শেষ৷ ১৬ অক্টোবর সকাল থেকে  আসন বিন্যাস, সিট ট্যাগসহ ভর্তি পরীক্ষার যাবতীয় কাজ শেষ করেছি।'

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, 'আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন। এখানে ২,৫০৫ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে ৫৮ টি কক্ষে। এ পরীক্ষা উপলক্ষে যত ধরনের স্বাস্থ্য সুরক্ষার বিষয় আছে, সবগুলো নেওয়া হয়েছে। আশা করি, কোনো ঝামেলা ছাড়াই গুচ্ছের পরীক্ষাগুলো সম্পন্ন হবে।'

গুচ্ছ পদ্ধতিতে 'এ', 'বি', 'সি' ইউনিট মিলিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ মোট ২০ টি বিশ্ববিদ্যালয় একযোগে ভর্তি পরীক্ষা হবে। এ তিন ইউনিটে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিবে ৭,০২৬ জন পরীক্ষার্থী।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর