১৬ অক্টোবর, ২০২১ ২৩:০৫

উচ্চশিক্ষার প্রসারে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে বাঁচিয়ে রাখতে হবে

কক্সবাজার প্রতিনিধি :

উচ্চশিক্ষার প্রসারে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে বাঁচিয়ে রাখতে হবে

ফাইল ছবি

কক্সবাজারে উচ্চ শিক্ষার প্রসারসহ বৈপ্লবিক পরিবর্তন আনতে মানসম্পন্ন বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনীয়তা অপরিসীম। সে ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। এ কারণে শিক্ষা-দীক্ষায় অনগ্রসর কক্সবাজার জেলার একমাত্র এই বিশ্ববিদ্যালয়টির নানা সমস্যা দূর করার উপর গুরুত্বারোপ করা হয়েছে।

আজ শনিবার দুপুরে ইউনিভার্সিটির হলরুমে আয়োজিত ট্রাস্টি বোর্ড সদস্য, শিক্ষক ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের এক মতবিনিময় সভায় এ আহবান জানানো হয়। জেলার প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ দেয়া এ প্রতিষ্ঠানটি এতদঞ্চলের শিক্ষা ব্যবস্থার মানোন্নয়নে প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে। কিন্তু একটি বিশেষ মহল যে ষড়যন্ত্র শুরু করেছে তা প্রতিহত করে প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রতিষ্ঠানটিকে কক্সবাজার তথা দেশের শীর্ষ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করার উপর গুরুত্বারোপ করা হয়েছে এই মতবিনিময় সভায়। 

ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড এ জন্য সকল শ্রেণি-পেশার মানুষের আন্তরিক সহযোগিতা চেয়েছে। ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সালাহউদ্দিন আহমদ সিআইপির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ইউনিভার্সিটির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. গোলাম কিবরিয়া ভূঁইয়া, ট্রাস্টি বোর্ডের সদস্য অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, ট্রাস্টি বোর্ডের সদস্য ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান এবং বিশিষ্ট ব্যবসায়ী রাজা শাহ আলম চৌধুরী।

এছাড়াও মতবিনিময় সভায় কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ এম,এম সিরাজুল ইসলাম, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, জেষ্ঠ সাংবাদিক তোফায়েল আহমদ, জেলা আওয়ামী লীগ নেতা রেজাউল করিম, বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুল খালেক, স্থানীয় দৈনিক বাঁকখালী পত্রিকার সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী, কক্সবাজার চেম্বার অব কমার্সের সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা, সুশীল সমাজের প্রতিনিধি ইঞ্জিনিয়ার বদিউল আলম, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল ও বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব প্রফেসর একেএম গিয়াস উদ্দিনসহ রাজনৈতিক, সামাজিক ও গণমাধ্যমের গণ্যমান্য ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন। সভাটি সঞ্চালনা করেন ইউনিভার্সিটির সহকারী রেজিস্ট্রার কুতুব উদ্দিনঅ

বিডি-প্রতিদিন/শফিক

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর