২১ নভেম্বর, ২০২১ ১৯:৫৬

সাংবাদিকদের পুরস্কৃত করল কুবিসাস

কুবি প্রতিনিধি

সাংবাদিকদের পুরস্কৃত করল কুবিসাস

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের বর্ষসেরা পুরস্কার প্রদান ও নিজেদের কার্যালয় উদ্বোধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)। 

রবিবার ফিতা ও কেক কেটে সাংবাদিকদের নতুন কার্যালয় উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। 

এসময় ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের মধ্যে রিপোটার্স অ্যাওয়ার্ড ও আলোকচিত্র প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। সংগঠনটির সাধারণ সম্পাদক শাহাদাত বিপ্লবের সঞ্চালনায় ও সভাপতি তানভীর সাবিকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।

ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের উদ্দেশ্য করে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, 'তোমরা অবশ্যই ন্যায়ের পক্ষে থাকবে। কেন না ইয়াং এইজে সত্য বলার অভ্যাস করতে না পারলে, আমাদের বয়সে এসে তা আর সম্ভব নয়।'

এসময় মোট তিনটি ক্যাটাগরিতে সাংবাদিকদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। এতে বর্ষসেরা প্রতিবেদনের পুরস্কার পেয়েছেন দৈনিক মানবকণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নাজমুল সবুজ। বর্ষসেরা প্রতিবেদক ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন তিনজন। তারা হলেন, ইংরেজি দৈনিক অবজার্ভারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আহমেদ ইউসুফ আকাশ, আমাদের কুমিল্লার মহিউদ্দিন মাহি এবং সময়ের আলোর এবিএস ফরহাদ।

বর্ষসেরা উদীয়মান প্রতিবেদক ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন নয়া শতাব্দীর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মানছুর আলম অন্তর, দৈনিক ডাক প্রতিদিনের জুবায়ের রহমান ও কুমিল্লা টাইমসের রকিবুল হাসান। এছাড়া অনুষ্ঠানে সাংবাদিক সমিতির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোকচিত্র প্রতিযোগিতায় ১০ জন সেরা আলোকচিত্রীকে সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়। আলোকচিত্র প্রতিযোগিতায় ১ম হয়েছেন প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী মো. শাহিনুল ইসলাম গালিব, ২য় হয়েছেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের মো. নাজমুল হাসান পলাশ এবং ৩য় হয়েছেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের মো. মাহফুজুর রহমান। প্রতিযোগিতায় আরও সাতজন আলোকচিত্র বিজয়ী হলেন, অর্ক গোস্বামী, মোহাম্মদ ইয়াসিন, মো. রবিউল হাসান, মেহেদী হাসান মুন্না, আশরাফ উদ্দীন  মুন্না, শারমিন আক্তার লাকি ও চাই মং মারমা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড.কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, ছাত্র-পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মো. হাবিবুর রহমান, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, শাখা ছাত্রলীগ ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর