শিরোনাম
১২ মে, ২০২২ ১৯:১৩

চালু হল কর্মসংস্থানমুখী শিক্ষার মাধ্যম 'ভূমি বাংলাদেশ'

নিজস্ব প্রতিবেদক

চালু হল কর্মসংস্থানমুখী শিক্ষার মাধ্যম 'ভূমি বাংলাদেশ'

তরুণ-তরুণীদের কর্মসংস্থানমুখী দক্ষতা বাড়াতে চালু চলো ভার্চুয়াল শিক্ষার মাধ্যম 'ভূমি বাংলাদেশ লিমিটেড"। এখানে বিভিন্ন কোর্সে অংশ নিয়ে তরুণ-তরুণীরা নিজেদের দক্ষতা বাড়িয়ে খুব সহজেই চাকরির বাজারে প্রবেশ করতে পারবেন।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে 'ভূমি বাংলাদেশ লিমিটেড' এর উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, ভূমি বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান কুতুব উদ্দিন আহমেদ, ভূমির সিনিয়র ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম মহিউদ্দিন, ভূমির ভাইস প্রেসিডেন্ট বিজিএমইএর সভাপতি ফারুক হাসান, বিজিএমইএ'র পরিচালক ও ভূমির ব্যবস্থাপনা পরিচালক আসিফ আশরাফ এবং আরও অনেকে।

তরুণ-তরুণীদের কর্মসংস্থান বৃদ্ধিতে ডিজিটাল বাংলাদেশের গুরুত্ব তুলে ধরেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। মন্ত্রী বলেন, ভূমির মাধ্যমে তরুণ-তরুণীরা কর্মসংস্থানমুখী শিক্ষা পাবেন। এতে চাকরির বাজারে ঢুকতে তাদের সুবিধা হবে। তারা এ থেকে শিক্ষা বা দক্ষতা অর্জন করে সহজেই চাকরি পেতে পারেন।

তিনি বলেন, ভূমি প্ল্যাটফর্মের মাধ্যমে আধুনিক দক্ষ পেশাজীবী গড়ে উঠবে। ফলে আমাদের বিদেশ থেকে পেশাজীবীদের আনতেহেবে না। নিজের দেশেই বড় বড় পদে দক্ষ পেশাজীবী গড়ে উঠবে। ভূমি আগামীদিনের দক্ষ মানুষ তৈরির প্ল্যাটফর্ম হবে আশা করি।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর