শিরোনাম
২৫ মে, ২০২২ ১৫:৫৪

২০ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ৩ সেপ্টেম্বর

অনলাইন ডেস্ক

২০ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ৩ সেপ্টেম্বর

ফাইল ছবি

দেশের ২০টি বিশ্ববিদ্যালয় একসঙ্গে ভর্তি পরীক্ষা নেবে আগামী ৩ সেপ্টেম্বর। এর মেধাক্রমের ভিত্তিতে বাছাই করবে শিক্ষার্থী। সংশ্লিষ্ট সূত্রে এমন তথ্য জানা গেছে। ৩ সেপ্টেম্বর বিজ্ঞান অনুষদ, ১০ সেপ্টেম্বর মানবিক অনুষদ এবং ১৭ সেপ্টেম্বর বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা হবে।

গুচ্ছভুক্ত ২০টি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হলো- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয় ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

এই তালিকায় রয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
 
এদিকে, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়সহ দেশের সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবে। তবে তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর