২৪ জুন, ২০২২ ২১:৫৮

বন্যাদুর্গতদের সহায়তায় ‘ঢাবি পরিবারের’ উদ্যোগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বন্যাদুর্গতদের সহায়তায় ‘ঢাবি পরিবারের’ উদ্যোগ

সমন্বিতভাবে দেশের বিভিন্ন এলাকার বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন একটি সমন্বিত উদ্যোগ হাতে নিয়েছে। এই উদ্যোগের মাধ্যমে বড় পরিসরে সম্মিলিতভাবে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর কথা ভাবা হচ্ছে। এ লক্ষ্যে একটি আহ্বায়ক কমিটিও গঠন করা হয়েছে।

উদ্যোগটির নাম দেওয়া হয়েছে ‘বন্যার্তদের পাশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক-সাংস্কৃতিক সংগঠন’। সমন্বিত এ উদ্যোগের সুষ্ঠু সমন্বয়ের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসি’র অভ্যন্তরীণ ক্রীড়াকক্ষে একটি সার্বক্ষণিক নিয়ন্ত্রণকক্ষ খোলা হয়েছে।
 

গতকাল বৃহস্পতিবার রাতে টিএসসিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলোর সদস্যদের অংশগ্রহণে আরেকটি সভা হয়। সমন্বিত উদ্যোগ বাস্তবায়নে সভায় কমিটি গঠনের বিষয়টি চূড়ান্ত করা হয়েছে।

কমিটিতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য গোলাম কুদ্দুছকে আহ্বায়ক, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌসকে সদস্যসচিব এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়াকে উপদেষ্টা করা হয়েছে।

অধ্যাপক রোবায়েত ফেরদৌস বলেন, ‘সাম্প্রতিক বন্যা বিভিন্ন জেলায় ছড়িয়ে যাচ্ছে। এই দুর্যোগ মোকাবিলা সরকারের একার পক্ষে সম্ভব নয়। ছাত্র-শিক্ষকসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সম্মিলিতভাবে দুর্গত মানুষের পাশে দাঁড়ানো উচিত।’ 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর