৮ আগস্ট, ২০২২ ১৭:৫১

বঙ্গমাতা আজ আমাদের কাছে আরও ভাস্বর: রাবি উপাচার্য

রাবি প্রতিনিধি

বঙ্গমাতা আজ আমাদের কাছে আরও ভাস্বর: রাবি উপাচার্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (উপাচার্য) অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেছেন, শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা ছিলেন অমিত প্রেরণার অনিঃশেষ উৎস। তাইতো নৃশংস ঘাতকদল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পাশাপাশি বঙ্গমাতাকেও নির্মমভাবে হত্যা করে। কিন্তু ইতিহাস সবসময় নিজ গতিতে চলে। জীবিত বঙ্গমাতার চেয়ে মৃত বঙ্গমাতা আজ আমাদের কাছে আরো ভাস্বর।

সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার ৯২তম জন্মদিন উদযাপন অনুষ্ঠানে উপাচার্য এসব কথা বলেন।

উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, মহীয়সী শেখ ফজিলাতুন নেছা বঙ্গমাতা হয়ে ওঠার পেছনে রয়েছে এক দীর্ঘ ইতিহাস, ত্যাগ-তিতিক্ষার কাহিনী। বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনে নিজের সংসার ও সন্তানদের মানুষ করার পাশাপাশি তিনি সংগঠনের নেতা-কর্মী ও আত্মীয় স্বজনদের প্রতিও সবসময় মনোযোগ রাখতেন। তাদের সাহায্য-সহযোগিতায় বঙ্গমাতা ছিলেন উদার।

সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা হলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক (অব.) মো. অবায়দুর রহমান প্রামাণিক, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা হল প্রাধ্যক্ষ অধ্যাপক শর্মিষ্ঠা রায়সহ বিভিন্ন হল প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকবৃন্দ। দিবসটি উপলক্ষে সন্ধ্যায় বঙ্গমাতা হলে বঙ্গবন্ধু কর্ণার ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ উদ্বোধন ও আলোচনা সভার আয়োজন করা হয় ।

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর