১২ আগস্ট, ২০২২ ২১:৪২

ঢাবিতে ‘বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতা’র আয়োজন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবিতে ‘বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতা’র আয়োজন

প্রতীকী ছবি

ষষ্ঠবারের মত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে’র স্মরণে ‘বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতা’ আয়োজন করতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস)। এ প্রতিযোগিতায় চিঠি পাঠানো যাবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত। 

সকলের জন্য উন্মুক্ত এ প্রতিযোগিতায় যে কেউ বঙ্গবন্ধুকে নিয়ে তার অনুভূতির কথা লিখে পাঠাতে পারেন 'প্রিয় বঙ্গবন্ধু' শিরোনামে। 

প্রতিযোগিতার শেষে সিনিয়র (উচ্চ মাধ্যমিক থেকে শুরু করে উন্মুক্ত) এবং জুনিয়র (প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত) -দুই গ্রুপ থেকে পাঁচ জন করে নিয়ে মোট ১০ জন বিজয়ীদের দেওয়া হবে আকর্ষণীয় পুরষ্কার এবং সনদপত্র। সর্বোচ্চ ১৫০০ শব্দে লেখা চিঠি সরাসরি ডিইউসিএস এর অফিশিয়াল মেইল এড্রেসে ([email protected]), অথবা ডাকযোগে অথবা সরাসরি টিএসসি এসে ডিইউসিএস এর কার্যালয়ে এসেও দিয়ে যাওয়া যাবে। 

প্রতিযোগিতার উদ্দেশ্য সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সভাপতি সাদিয়া আশরাফী থিজবী বলেন, ‘পরাধীন এই জাতিকে মুক্তির আশা দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীনতার প্রায় অর্ধ শতাব্দী পরে এসে আজ নতুন প্রজন্ম কি ভাবছে? জাতির পিতা বেঁচে থাকলে তাকে কি বলতো এই প্রজন্ম? এই নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে এবং ভাবতে উৎসাহিত করাই 'প্রিয় বঙ্গবন্ধু' আয়োজনের প্রধান উদ্দেশ্য। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সমগ্র বাঙালি জাতির অন্তরে রয়েছে এক গভীর ভালোবাসা ও শ্রদ্ধার স্থান। আর সেই অনুভূতি ও ভাবনার প্রতি দৃষ্টি নিবদ্ধ করেই এই আয়োজন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর