১৫ আগস্ট, ২০২২ ১৭:৪৯

হাবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

সোমবার দিবসটি উপলক্ষে ব্যাপক বর্মসূচি পালন করা হয়েছে। 

কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। সকাল ৯টায় ভাইস-চ্যান্সেলরের প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের অন্যান্য শহীদগণের স্মরণে কালো ব্যাজ ধারণপূর্বক নীরবতা পালন করা হয়। পরবর্তীতে প্রশাসনিক ভবনের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। 

ক্রমান্বয়ে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ডীনবৃন্দ, শিক্ষক, কর্মকর্তা, হাবিপ্রবি শাখা ছাত্রলীগ, শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠন ও কর্মচারিদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। 

এরপর জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত ১০তলা একাডেমিক ভবনের পাশে স্বর্ণচাঁপা ও কৃষ্ণচূড়া গাছের চারা রোপণ এবং বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।  

এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে হাবিপ্রবির কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবসহ ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের অন্যান্য শহীদগণের আত্মার মাগফেরাত কামনায় বাদ জোহর বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর