১৫ আগস্ট, ২০২২ ১৮:৫৬

ডুয়েটে জাতীয় শোক দিবস পালিত

গাজীপুর প্রতিনিধি

ডুয়েটে জাতীয় শোক দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করলো ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)। 

সোমবার জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সকাল ৬টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন, প্রশাসনিক ও একাডেমিক ভবন ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবসের কর্মসূচী শুরু হয়। 

এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এ সময় স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, সকল অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, প্রভোস্ট ও রেজিস্ট্রারসহ বিভিন্ন অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন। 
 
অনুষ্ঠানে অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর প্রযুক্তিনির্ভর শিক্ষা ও গবেষণা দর্শন’ শীর্ষক রচনা প্রতিযোগিতা, বিশ্ববিদ্যালয়ের মসজিদে বিশেষ মোনাজাত, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা। বিকেলে রয়েছে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ঘটনাবহুল জীবনের উপর চিত্র প্রদর্শনী এবং সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনের উপর ডকুমেন্টারি প্রদর্শনী। মঙ্গলবার বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শহীদ আহসান উল্লাহ্ মাস্টার অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া ডুয়েট ক্যাম্পাসে অবস্থিত ঢাকা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর উপস্থিত বক্তৃতা অনুষ্ঠিত হবে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর