১৫ আগস্ট, ২০২২ ১৯:৫৮

এসআইইউ’তে জাতীয় শোক দিবস পালিত

অনলাইন ডেস্ক

এসআইইউ’তে জাতীয় শোক দিবস পালিত

এসআইইউ’তে জাতীয় শোক দিবস পালিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এসআইইউ) আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয় চত্বরে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

এরপর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার ও চেয়ারপার্সন রাজীব আহমেদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় ডিন, প্রধানরা, বিভিন্ন প্রশাসনিক পরিচালকরা, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পণ করেন।

সকাল ১১টায় শুরু হয় বঙ্গবন্ধু শেখ মুজিব; ব্যক্তিপ্রজ্ঞা ও রাজনৈতিক নিয়ে আলোচনা অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রভাষক মৌনী ভট্টাচার্য্যের সঞ্চালনায় উক্ত আলোচনা অনুষ্ঠানে বঙ্গবন্ধুর উপর প্রবন্ধ উপস্থাপন করেন আইন অনুষদের ডিন মো. মাহমুদুল হাসান খান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের চেয়ারপার্সন রাজীব আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ডিন লেখক-গবেষক ড. আবুল ফতেহ এবং সভাপতি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার।

আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক স্বাতী রানী দেবনাথ, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক নঈমা মাসউদ নীলা, আইন বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর মো. হুমায়ুন কবির, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক প্রণবকান্তি দেব, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক প্রণব কুমার সাহা।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সাহিদা ইয়াসমিন চৌধুরীসহ অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন ইংরেজী বিভাগের শিক্ষার্থী মো. রায়হান আহমেদ কাওসার ও পবিত্র গিতা পাঠ করেন সেকশন অফিসার সুবিনয় আচার্য্য।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর