১৬ আগস্ট, ২০২২ ১৯:১৯

এআইইউবি ও ইউএসবি সার্টিফিকেশনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রেস বিজ্ঞপ্তি

এআইইউবি ও ইউএসবি সার্টিফিকেশনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (এআইইউবি) ও ইউএসবি সার্টিফিকেশন, তুরস্কের মধ্যে এআইইউবিতে একটি টেক্সটাইল এবং ফেব্রিক টেস্টিং ল্যাবরেটরি প্রতিষ্ঠার বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার এআইইউবি ক্যাম্পাসে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

ইউএসবি সার্টিফিকেশনের নিবন্ধিত অফিস তুরস্কের ইজমির শহরে অবস্থিত যারা মূলত পোশাক, খাদ্য ও কৃষি শিল্পের আন্তর্জাতিক অডিটিং, সার্টিফিকেশন এবং পরিদর্শনের জন্য পরিষেবা প্রদান করে থাকে। এই ল্যাবেরটরি স্থাপনের মধ্যে দিয়ে এআইইউবি এবং ইউএসবি সার্টিফিকেশন বিভিন্ন সেক্টরে সহযোগিতামূলক গবেষণা এবং উন্নয়নে সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনা করবে। সমঝোতা স্মারকটির চুক্তির মেয়াদ পাঁচ বছর পর্যন্ত বৈধ থাকবে।

এআইইউবি বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান ড. হাসানুল এ হাসান এবং ইউএসবি সার্টিফিকেশনের প্রতিষ্ঠাতা ও মহাব্যবস্থাপক মিসেস নেসরিন সেরিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এসময় এআইইউবির উপাচার্য ড. কারমেন জেড. লামাগনা, রেজিস্ট্রার পিয়ুস কস্তা, অধ্যাপক ড. মো. আবদুর রহমান, সহযোগী ডিন, এফই এবং পরিচালক, ড. আনোয়ারুল আবেদিন ইনস্টিটিউট অফ ইনোভেশন, এআইইউবি, চৌধুরী আকরাম হোসেন, সহযোগী অধ্যাপক, এফই এবং উপ-পরিচালক, ড. আনোয়ারুল আবেদিন ইনস্টিটিউট অফ ইনোভেশন, এআইইউবি, আলী এরতুগরুল, টেকনিক্যাল ম্যানেজার, ইউএসবি সার্টিফিকেশন, হাসনাত কবির, বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার, ইউএসবি সার্টিফিকেশন, মোকাররম আলাহে, মানবসম্পদ ও প্রশাসন, ইউএসবি সার্টিফিকেশন বাংলাদেশ এবং তৌহিদ খান রকি, ট্রেইনি অডিটর, ইউএসবি সার্টিফিকেশন বাংলাদেশ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর