২৮ জানুয়ারি, ২০২৩ ২২:২৪

আইডিয়াল কলেজের কমিটি বিলুপ্তির দাবিতে আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক

আইডিয়াল কলেজের কমিটি বিলুপ্তির দাবিতে আল্টিমেটাম

রাজধানীর ধানমন্ডি আইডিয়াল কলেজের পরিচালনা কমিটি বিলুপ্তির দাবিতে আল্টিমেটাম দিয়েছেন কলেজটির শিক্ষক-কর্মচারীরা। অবিলম্বে তাদের দাবি না মানলে ক্লাস ও পরীক্ষা বর্জনসহ সব ধরনের একাডেমিক কাজ বন্ধেরও ঘোষণা দেন তারা।

শনিবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর রুনী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিএসই বিভাগের শিক্ষক মারুফ নেওয়াজ। 

তিনি বলেন, ইতোমধ্যে এ প্রতিষ্ঠানের অনিয়ম ও দুর্নীতির বিষয়ে (৮৭ জন শিক্ষক কর্মচারীর সাক্ষর সংবলিত) শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। 

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের শিক্ষিকা সেগুপ্তা ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের নাজমুল ইসলাম, ইংরেজি বিভাগের রাজু আহম্মেদ, নাজমুল হুদা প্রমুখ। 

মারুফ নেওয়াজ আরও বলেন, ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত আইডিয়াল কলেজটি ঢাকা দক্ষিণের একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান। কিছুদিন আগে বিভিন্ন অনিয়ম করে ও প্রতিষ্ঠানের বিভিন্ন খাত থেকে বিপুল পরিমাণ অর্থ লুটপাট ও আত্মসাত করে তৎকালীন অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদ, মার্কেটিং বিভাগের শিক্ষক তৌফিক আজিজ ও বাংলা বিভাগের শিক্ষক তরুণ কুমার গাঙ্গুলী কোটিপতি বনে গেছেন। আর গভনিং বডির সভাপতি অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান তাদের মদদ দিচ্ছেন বলে অভিযোগ করেন তিনি। 

কলেজটির বর্তমান সভাপতি প্রায় ১৪ বছর যাবত প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছেন। গভর্নিং বডির অনিয়ম-দুর্নীতির বিষয়েও শিক্ষামন্ত্রীকে জানানো হয়েছে।
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর