২৬ মার্চ, ২০২৩ ১৯:০৮

পবিপ্রবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

পবিপ্রবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচি পালনের মধ্যে দিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

আজ সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা পাদদেশে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, প্রভোস্ট কাউন্সিল, শিক্ষক সমিতি, পবিপ্রবি ছাত্রলীগ, অফিসার্স এসোসিয়েশন, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, পবিপ্রবি সাংবাদিক সমিতি, কর্মচারী পরিষদ ও বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ সহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে। 

একই স্থানে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। সকাল ৯টায় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ পরিদর্শন, সাড়ে ৯টায় কেন্দ্রীয় খেলার মাঠ থেকে শোভাযাত্রায় নেতৃত্ব দেন তিনি (ভিসি)। 

অপরদিকে সৃজনী বিদ্যানিকেতনে শিশু কিশোরদের মাঝে বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া মোনাজাত ও দুপুর দেড়টায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

এদিকে দুমকি উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন পৃথক পৃথক ভাবে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচিতে দিবসটি উদযাপন করেছে। এছাড়া উপজেলার সকল স্কুল, কলেজ ও মাদ্রাসায় যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি উদযাপন করেছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর