২৮ মার্চ, ২০২৩ ১৯:৫১

স্থানীয় যুবকদের হামলায় জবির ৫ শিক্ষার্থী আহত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি

স্থানীয় যুবকদের হামলায় জবির ৫ শিক্ষার্থী আহত

ফাইল ছবি

রাজধানীর পুরান ঢাকায় স্থানীয় যুবকদের হামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পাঁচজন শিক্ষার্থী আহত হয়েছেন। এর মধ্যে একজন শিক্ষার্থী গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। সোমবার রাতে সূত্রাপুরের বানিয়ানগর এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, গতকাল রাত ১০টার দিকে সূত্রাপুর এলাকার একটি রেস্তোরাঁয় খেতে যান বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক শিক্ষার্থী। খাওয়া শেষে ফেরার সময় তিনি দেখেন, তার মুঠোফোন নেই। স্থানীয় কয়েকজন যুবককে তার সন্দেহ হয়। তিনি তার সহপাঠীদের ঘটনাটি জানান। তারা ঘটনাস্থলে এলে স্থানীয় যুবকদের সঙ্গে তাদের মারামারি হয়।

এ ঘটনায় এক শিক্ষার্থী ও স্থানীয় দুই যুবককে আটক করে সূত্রাপুর থানায় নিয়ে যায় পুলিশ। পরে পুলিশ মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়।

সূত্রাপুর থানার পরিদর্শক নাহিদুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মুঠোফোন হারিয়ে যাওয়ার জেরে মারামারির ঘটনায় দুই পক্ষের কেউ থানায় অভিযোগ দেয়নি। তাই মুচলেকা নিয়ে তিনজনকে ছেড়ে দেওয়া হয়।

হামলায় আহত বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শিহাব মিয়া জানান, তারাবির নামাজ পড়ে আমি আর আবু সুফিয়ান রাত ১১টার দিকে বানিয়া নগর মোড়ে চা খেতে যাই। এ সময় ৩০-৩৫ জন মাদকাসক্ত বখাটে যুবক আমাদের গায়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের টিশার্ট পরা দেখলে পেছন থেকে এসে অতর্কিতভাবে কিল-ঘুষি মারতে শুরু করে। আমি থামাতে গেলে আমাকেও মারা শুরু করে। একপর্যায়ে আমার বন্ধু আবু সুফিয়ান চিৎকার করলে আশপাশে থাকা বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকজন শিক্ষার্থী আসলে তাদের ওপরেও হামলা করেন যুবকরা।

এতে অন্তত পাঁচজন শিক্ষার্থী আহত হন। হামলার ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের আরও কিছু শিক্ষার্থী ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় যুবকরা দ্রুত চলে যান। পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে আসেন। মুঠোফোন হারিয়ে যাওয়া নিয়ে মারামারির জেরে এ হামলা হয়ে থাকতে পারে বলে জানিয়েছেন আহত শিক্ষার্থীরা।

হামলায় আহত শিক্ষার্থীদের মধ্যে চারজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার নাম আবু সুফিয়ান। তিনি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী। তিনি বলেন, গতকাল রাতে চা খেতে এক বন্ধুর সঙ্গে বেরিয়েছিলাম। এ সময় স্থানীয় কয়েকজন যুবক এসে পরিচয় জানতে চান। জবির ছাত্র জানার পরই তারা হামলা চালান। তারা বিশ্ববিদ্যালয়ের নাম নিয়ে গালিগালাজ করেন। যুবকরা কেন হামলা চালাল, তার কিছুই জানি না আমি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমি হামলার বিষয়টি শুনে রাতে গেন্ডারিয়া ও সূত্রাপুর থানার ওসিকে জানিয়েছে। থানাই অ‌ভি‌যোগ দি‌লে অ‌ভিযুক্ত‌দের বি‌রুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ। পরে আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছি। পু‌লিশ‌ যে শিক্ষার্থী‌দের উপর হাত তু‌লে‌ছে, সেই ভি‌ডিও ও‌সি‌কে দি‌য়ে‌ছি।

সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মইনুল ইসলাম বলেন, কোনো পক্ষই অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে পুলিশ ব্যবস্থা নেবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর