২১ নভেম্বর, ২০২৩ ২১:০৩

নোবিপ্রবির ১৩ শিক্ষার্থীর মাইক্রোসফটের প্রশিক্ষণ সম্পন্ন

নোয়াখালী প্রতিনিধি

নোবিপ্রবির ১৩ শিক্ষার্থীর মাইক্রোসফটের প্রশিক্ষণ সম্পন্ন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৩ জন শিক্ষার্থী ও একজন কর্মকর্তা মাইক্রোসফট সার্টিফাইড সাপোর্ট সিস্টেম ইঞ্জিনিয়ার এর প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। মাইক্রোসফট এর “নার্সারিং কমিউনিটি” প্রোগ্রামের আওতায় এই প্রশিক্ষণ সম্পন্ন হয়।

মঙ্গলবার নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলমের সাথে প্রশিক্ষণে উত্তীর্ণ সকল শিক্ষার্থী ও প্রশিক্ষকগণ সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকারে তিনি সফলভাবে প্রশিক্ষণ সম্পন্নকারী শিক্ষার্থী ও ভলান্টিয়ার প্রশিক্ষকগণকে অভিনন্দন জানান।

২৬ জুন থেকে অনলাইন প্লাটফর্ম টিমস এপের মাধ্যমে এ প্রশিক্ষণ শুরু হয়েছে। এ কার্যক্রমের সমন্বয় করেন মাইক্রোসফট এর এশিয়া প্যাসিফিক অঞ্চলের সাপোর্ট এস্কেলেশন ইঞ্জিনিয়ার জোই চেন। এছাড়া আমেরিকার সান ফ্রান্সিসকো, ইউকে, রোমানিয়া ও ভারতের বেঙ্গালুরু থেকে এ প্রশিক্ষণের দশ জন প্রশিক্ষক অনলাইনে এ প্রশিক্ষণ কার্যক্রমে যুক্ত ছিলেন।

নোবিপ্রবির পক্ষে নোবিপ্রবি সাইবার সেন্টারের পরিচালক ও সিএসটিই বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান রানা, নোবিপ্রবি সাইবার সেন্টারের সহকারী পরিচালক ও আইআইটি বিভাগের সহকারী অধ্যাপক মো: ইফতেখারুল আলম ইফাত ভলান্টিয়ার প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন এবং নোবিপ্রবি ইন্টারন্যাশনাল কোঅপারেশান ও কোলাবোরেশান অফিসার আবু জুবায়ের  কার্যক্রমের সমন্বয়কের দায়িত্ব পালন করেন। এছাড়াও মূল প্রশিক্ষক হিসেবে ছিলেন ইউকে, ইউএসএ, চীন, রোমানিয়া ও ভারতেরসহ সর্বমোট ১১ জন মাইক্রোসফট প্রকৌশলী।

নোবিপ্রবির  বিএমএস বিভাগের ২জন, সমাজবিজ্ঞান বিভাগের ৩ জন, ইংরেজী বিভাগের ৩ জন, সমুদ্রবিজ্ঞান বিভাগের ৩ জন, এফটিএনএস বিভাগের এবং পরিবেশ বিজ্ঞান বিভাগের ২ জন শিক্ষার্থী ও ইন্টারন্যাশনাল কোঅপারেশন এন্ড কোলাবোরেশন অফিসের সহকারী রেজিস্ট্রার এ প্রশিক্ষন গ্রহণ করেছেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর