২৫ জানুয়ারি, ২০২৪ ০০:০৩

অস্ট্রেলিয়া এডুকেশন এক্সপো : জেনে নিন অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার সকল সুযোগ-সুবিধা

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়া এডুকেশন এক্সপো : জেনে নিন অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার সকল সুযোগ-সুবিধা

আবহাওয়া, পরিবেশ, শিক্ষাব্যবস্থা, স্কলারশিপ, স্থায়ী বসবাসসহ বিভিন্ন কারণে বাংলাদেশি শিক্ষার্থীরা পড়াশোনা করতে যাবার জন্য অস্ট্রেলিয়াকে রাখছে তাদের পছন্দের শীর্ষে।

শুধু তাই নয়, অস্ট্রেলিয়ান বিশ্ববিদ্যালয়গুলো অন্তর্ভুক্ত রয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর তালিকায়, যা নিশ্চিত করে শিক্ষার্থীদের মানসম্পন্ন শিক্ষা, দক্ষতা ও ভব্যিষৎ কর্মজীবনে সফলতা। তাছাড়া, ১০০% পর্যন্ত স্কলারশিপের সুযোগ এবং পড়াশোনা পরবর্তী ৫ বছর পর্যন্ত থাকার ও কাজ করার সুযোগও শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়াকে গন্তব্য হিসেবে বেছে নেওয়ার অন্যতম কারণ।

অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা সম্পর্কে আরো বিস্তারিত জানতে অংশগ্রহণ করুন 'অস্ট্রেলিয়া এডুকেশন এক্সপো' তে, যার আয়োজন করছে শীর্ষস্থানীয় এডুকেশন কনসালট্যান্সি প্রতিষ্ঠান 'পিএফইসি গ্লোবাল'। আগামী ১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার), ঢাকার ওয়েস্টিন হোটেলে সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলবে এই এক্সপো।

আগ্রহী যেকোনো শিক্ষার্থী এক্সপোটিতে ৪০টিরও বেশি বিশ্ববিদ্যালয় প্রধিনির সাথে সরাসরি তাদের কোর্স, স্কলারশিপ, অ্যাডমিশন ও পড়াশোনা পরবর্তী কাজের সুযোগ সম্পর্কিত যেকোনো বিষয়ে আলোচনা করতে পারবেন।

দিনব্যাপী এই ইভেন্টে আগ্রহী শিক্ষার্থীরা এক্সপো চলাকালীন তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে পারবেন। সেই সাথে থাকছে ১০০% পর্যন্ত স্কলারশিপ পাওয়ার সুযোগ।

আয়োজক কর্তৃপক্ষ জানায়, “এই এডুকেশন এক্সপোতে একইসাথে ৪০টিরও বেশি অস্ট্রেলিয়ান বিশ্ববিদ্যালয় প্রতিনিধির সাথে সরাসরি উচ্চশিক্ষা নিয়ে আলোচনার একটি সুবর্ণ সুযোগ। শিক্ষার্থীরা তাদের পছন্দের প্রোগ্রাম, বিষয় ও টিউশন ফি সম্পর্কিত সকল তথ্য পাবে এই এক্সপোটিতে। এছাড়া শিক্ষার্থীরা বৃত্তি সুবিধার পাশাপাশি, এক্সপো চলাকালীন কোনো ফি ছাড়াই পাবে বিশ্ববিদ্যালয়গুলোতে আবেদনের সুযোগ।”

সবশেষে ইভেন্টে অংশগ্রহণকারীদের জন্য থাকছে আকর্ষণীয় গিফট। অন-স্পট অ্যাডমিশনে থাকছে শিক্ষার্থীদের জন্য একটি স্মার্টওয়াচ এবং পরবর্তীতে পিএফইসি গ্লোবালের মাধ্যমে ভিসা আবেদন সফল হলে পেয়ে যাবে একটি অ্যাকশন ক্যামেরা । তাছাড়া, আগ্রহী শিক্ষার্থীদের জন্য আইইএলটিএস এবং পিটিই কোর্সে থাকছে ২৫% ছাড়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর