৪ মার্চ, ২০২৪ ১৩:৩৮

ইউডা'র বিবিএ ডিপার্টমেন্টের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটি গঠন

অনলাইন ডেস্ক

ইউডা'র বিবিএ ডিপার্টমেন্টের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটি গঠন

উৎসবমুখর আয়োজনে রাজধানীর অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) বিবিএ ডিপার্টমেন্টের অ্যালামনাই এসোসিয়েশনের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।  সম্প্রতি ঢাকার কেরানীগঞ্জের একটি রিসোর্টে দিনব্যাপী অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়। ইউডা'র বিবিএ ডিপার্টমেন্টের ৮ ব্যাচের শিক্ষার্থী ফাহিম সাদেক খানকে প্রধান করে এবং পাস করে বের হওয়া প্রত্যেক ব্যাচের ২ জন করে সদস্য নিয়ে কমিটি করা হয়।

এ দিন পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী সকাল ১০টায় বিবিএ ডিপার্টমেন্টের সকল শিক্ষকমণ্ডলী, সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা সমবেত হন। এরপর ‌‌‘পুরানো সেই দিনের কথা ভুলবি কি রে হায় ও সেই চোখের দেখা, প্রাণের কথা, সে কি ভোলা যায়’- গানটির মাধ্যমে মূল অনুষ্ঠানের সূচনা হয়। শুরুতে সবাইকে নাস্তা এবং উপহার সামগ্রী দেওয়া হয়। তারপর আড্ডায় মেতে সাবেক শিক্ষার্থীরা ক্যাম্পাস জীবনের স্মৃতিচারণ করেন। জুমার নামাজের বিরতির পর ইউডা’র ফাউন্ডার প্রেসিডেন্ট মুজিব খান সবার উদ্দেশে বক্তব্য রাখেন। বক্তব্যের পর খেলাধুলার আয়োজন করা হয়। এ সময় মেয়েদের জন্য ‘বেলুন পাসিং’ এবং ছেলেদের জন্য ‘নিজের বেলুন বাঁচান’ শীর্ষক খেলা অনুষ্ঠিত হয়। তারপর শিশুদের জন্য হয় দৌঁড় প্রতিযোগিতা।

অনুষ্ঠানে বিবিএ ডিপার্টমেন্টের সাবেক অন্তত দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এদিন ইউডার সব ডিপার্টমেন্টের শিক্ষকদের কো-অর্ডিনেটর ফারহানা রহমান, বিবিএ ডিপার্টমেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোস্তফা কামাল, ডেপুটি রেজিস্ট্রার তপন কুমার বিশ্বাস, বিবিএ ডিপার্টমেন্টের শিক্ষকদের কো-অর্ডিনেটর স্বপ্না রানী, পরীক্ষা নিয়ন্ত্রক রমনি রঞ্জনসহ বিবিএ’র কোর্স টিচার তানজিনা, ফারহানা ও ফৌজিয়া রহমান উপস্থিত ছিলেন।

গত এক মাস যাবত সার্বিক এই আয়োজনটির উদ্যোগ নেন বিবিএ’র ৩৮ ব্যাচের আব্দুল ওয়াজেদ হিমেল এবং ৪১ ব্যাচের মোহাম্মদ সাকিব। তারা অ্যালামনাই এসোসিয়েশনের আহ্বায়ক কমিটি গঠনের জন্য ২১ ব্যাচের কাউসার আহমেদ তমাল, মাসুম রাব্বানী, ৮ ব্যাচের রিফাত হোসেন পাপ্পু এবং সুমন খানের ওপর দায়িত্ব অর্পণ করেন। এ সময় বিশেষ ধন্যবাদ জানানো হয় ডিপার্টমেন্টের সাবেক শিক্ষার্থী সু কন্যা, ফারুক, বনি, রব্বানী, সোহেল ও রাকিবের প্রতি।

প্রসঙ্গত, উৎসবমুখর পরিবেশে প্রথমবারের মতো ইউডা’র বিবিএ অ্যালামনাই এসোসিয়েশনের কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হলো। আগামীতে এই কমিটি সাবেক শিক্ষক-শিক্ষার্থীসহ বর্তমানে অধ্যয়নরত সকল শিক্ষার্থীদের কল্যাণে ভূমিকা রাখবে বলে আয়োজকরা আশা প্রকাশ করেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর