২২ এপ্রিল, ২০২৪ ১৭:৩৯

সুইমিংপুলে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সুইমিংপুলে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সুইমিংপুলে গোসলে নেমে পানিতে ডুবে এক ছাত্রের মৃত্যু হয়েছে। সোমবার দুপুর পৌনে ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন সুইমিং পুলে এ ঘটনা ঘটে।

মৃত শিক্ষার্থীর নাম মো.সোহাদ হক। তিনি দর্শন বিভাগের ২০২২-২৩ সেশনের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি বগুরা জেলায়। সোহাদ বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ মুহসিন হলে বসবাস করতেন।

সোহাদের সহপাঠীদের কাছ থেকে জানা যায়, তিনি সাঁতার জানতেন। ঠিক কী কারণে তিনি ডুবে যান তা জানা যায়নি। তবে সোহাদের শ্বাসকষ্টজনিত সমস্যা থাকার কথা জানিয়েছে সহপাঠীরা। অচেতন অবস্থায় সহপাঠীরা তাকে ঢাকা মেডিকেলে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান বলেন, আমরা খবর পেয়ে ঢাকা মেডিকেল হাসপাতালে এসেছি। দর্শন বিভাগের চেয়ারম্যান, মুহসিন হলের প্রভোস্টও এসেছেন। আমরা সোহাদের লোকাল গার্ডিয়ান ও পরিবারের সাথে ইতোমধ্যে যোগাযোগ করেছি। যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

তাকে হাসপাতালে নেওয়া সহপাঠী মো. সোহাগ জানান, দুপুরে ঢাবির অনেক শিক্ষার্থী সুইমিং পুলে গোসল করছিল। সেখানে সাঁতার কেটে একপাশ থেকে অন্যপাশে যাচ্ছিল অনেকে। কিন্তু সোহাদ পুলের পানিতে ডুবে গিয়েছিল। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে নিজেরাই ঢাকা মেডিকেলে নেয়। চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

সুইমিং পুলের কোনো স্টাফ বা কর্তৃপক্ষ সোহাদের প্রাথমিক চিকিৎসা বা কোনো ধরনের সাহায্য করেনি বলে অভিযোগ ঘটনাস্থলে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীর। তারা বলেন, আমরা যখন পানি বের করার চেষ্টা করছিলাম তখন কেউ এগিয়ে আসেনি। অ্যাম্বুলেন্স আনার কথা বলায় তাদের একজন বলে রিকশা নিয়ে আসেন৷

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর