Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জানুয়ারি, ২০১৯ ১৮:৫৭
আপডেট : ১৬ জানুয়ারি, ২০১৯ ১৮:৫৮

ক্ষুদে ক্রিকেটারদের উৎসাহ দিতে সিলেটে ‘টিঙ্গা’

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ক্ষুদে ক্রিকেটারদের উৎসাহ দিতে সিলেটে ‘টিঙ্গা’

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র ব্যবস্থাপনা ও প্রাইম ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় সারা দেশে চলছে দেশীয় ক্রিকেটের সবচেয়ে বড় আসর প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট ২০১৮-১৯। অংশ নিচ্ছে সারা দেশের ৫৫৬ স্কুলের ১১ হাজার ১২০ জন ক্ষুদে ক্রিকেটার। নতুন প্রজন্মকে ক্রিকেটে উৎসাহিত করার পাশাপাশি ক্ষুদে ক্রিকেটারদের সমর্থন জুগাতে দেশের নানা স্কুল ঘুরে বেড়াচ্ছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের মাসকট ‘টিঙ্গা’।

টিঙ্গা ট্যুরের অংশ হিসেবে বুধবার সিলেটের সরকারী পাইলট হাই স্কুল ও স্কলার্সহোমের শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটায় স্কুল ক্রিকেটের মাসকট। সকালে ক্রিকেট নিয়ে কুইজে অংশ নিয়ে পুরস্কার জিতে নেয় সরকারী পাইলট হাই স্কুলের শিক্ষার্থীরা। পাশাপাশি ‘হিট দ্য উইকেট’ ফান ইভেন্টে অংশ নেয় ক্ষুদে শিক্ষার্থীরা। সবার হাতে শুভেচ্ছা উপহার তুলে দেয় টিঙ্গা। আর স্কুল ক্রিকেটের স্পন্সর প্রাইম ব্যাংকের পক্ষ থেকে স্কুল কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয় ক্রিকেট সামগ্রী।

দুপুরে স্কলার্সহোমের শিক্ষার্থীদের সঙ্গে ব্যস্ত সময় কাটে স্কুল ক্রিকেটের মাসকট টিঙ্গা’র। স্কলার্সহোমের ছাত্র-ছাত্রীরা অংশ নেয় কুইজ ও হিট দ্য স্ট্যাম্প ইভেন্টে। বিজয়ীদের হাতে প্রাইম ব্যাংকের পক্ষ থেকে তুলে দেয়া হয় পুরস্কার। 

বিসিবি’র বয়সভিত্তিক এ টুর্নামেন্টের অফিসিয়াল থিম সং ও ভিডিও ডকুমেন্টরি প্রদর্শন করা হয়। স্কলার্সহোমের স্কুল ক্রিকেট দলকে দেয়া হয় সংবর্ধনা। বৃহস্পতিবার সিলেটের ব্লু -বার্ড ও পুলিশ লাইন্স স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটাবে টিঙ্গা। সিলেটের পাশাপাশি রাজধানী ঢাকা-চট্টগ্রাম-সহ দেশের বিভিন্ন স্কুলে পর্যায়ক্রমে চলবে টিঙ্গা ট্যুর।

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের এবারকার আসরে দেশের বিভিন্ন ভেন্যুতে ৯৬৫ ম্যাচ অনুষ্ঠিত হবে। জেলা পর্যায়ে হবে ৯০১, বিভাগীয় পর্যায়ে ৫৭ ও জাতীয় চ্যাম্পিয়নশিপে হবে ৭ ম্যাচ। প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ আর রানার্স আপ সুনামগঞ্জের সরকারী জুবিলি হাই স্কুল।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য