Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ মে, ২০১৯ ২১:৪৯

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিখোঁজ সিলেটের দু'জনের খোঁজ মিলেছে

সিলেট ব্যুরো

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিখোঁজ সিলেটের দু'জনের খোঁজ মিলেছে
বামে শিজুর ও ডানে বিলাল। ছবি: সংগৃহীত

লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে তিউনিসিয়া উপকূলে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ থাকা সিলেটের বেশ কয়েকজনের মধ্যে দু’জনের খোঁজ মিলেছে। তাদের বাড়ি ফেঞ্চুগঞ্জ উপজেলায়। ইতোমধ্যে তারা পরিবারের সাথে যোগাযোগ করেছেন।

খোঁজ পাওয়া দু’জন হলেন ফেঞ্চুগঞ্জের মহিদপুর (মাঝপাড়া) গ্রামের হাজী তজম্মুল আলীর ছেলে বিলাল আহমদ ও দিনপুর গ্রামের চান মিয়ার ছেলে শিজুর মিয়া।

পারিবারিক সূত্র জানিয়েছে, তিউনিসিয়ার উপকূলে যে নৌকাটি ডুবে গিয়েছিল, সেটিতে তারা দু’জনও ছিলেন। পরে তিউনিসিয়ার জেলেদের সহায়তায় দেশটির নৌবাহিনীর সদস্যরা তাদেরকে উদ্ধার করেন। বর্তমানে তারা তিউনিসিয়ার জারজিস শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে ইতালি যাওয়ার উদ্দেশ্যে লিবিয়ার উত্তরপশ্চিমাঞ্চলীয় উপকূলের জুয়ারা শহর থেকে প্রায় ৭৫ জন অভিবাসী নিয়ে রওনা দেয় বড় একটি নৌকা। তিউনিসিয়া উপকূলে ওই নৌকা থেকে অভিবাসীদের আরেকটি ছোট নৌকায় তোলার সময় সেটি ডুবে যায়। জেলেদের কাছ থেকে তথ্য পেয়ে তিউনিস নৌবাহিনী ১৬ জনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। তার মধ্যে ১৪ জন বাংলাদেশি। নৌকাটিতে সবমিলিয়ে ৫১ বাংলাদেশি ছিলেন বলে জানিয়েছে রেড ক্রিসেন্ট।

ডি-প্রতিদিন/১২ মে, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য