১২ নভেম্বর, ২০১৯ ২০:৫৭

সিলেটে জামিন পেলেন বিএনপির ২৯ নেতা

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে জামিন পেলেন বিএনপির ২৯ নেতা

সিলেট নগরীর কোতোয়ালী থানায় দায়েরকৃত পুলিশি অ্যাসল্ট মামলায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের ২৯ নেতা হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। 

মঙ্গলবার দুপুরে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের বেঞ্চে জামিন আবেদন করেন তারা। শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করে হাইকোর্টের বেঞ্চ। জামিন শুনানিতে বিএনপি নেতাদের পক্ষে আদালতে ছিলেন এডভোকেট কামরুজ্জামান সোহেল।

সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল হক চৌধুরী জানান, হাইকোর্ট ৪ সপ্তাহের জন্য সিলেট বিএনপি, যুবদল ও ছাত্রদলের ২৯ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন।

জামিনপ্রাপ্তদের মধ্যে রয়েছে সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাউল কবির মিফতা, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল হক চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম যুগ্ম আহবায়ক মওদুদুল হক মওদুদ, জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত, গত শনিবার সিলেট জেলা ও মহানগর যুবদলের আহবায়ক কমিটি বাতিলের দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল বের করেন বিএনপি, যুবদল ও ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা। মিছিলে পুলিশ লাঠিচার্জ করে। পরে ওইদিন রাতে বিএনপির ৩০ নেতাকর্মীর নামোল্লেখ করে এবং অজ্ঞাত ৭০-৮০ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ। মামলায় সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এম এ দেলোয়ারকেও আসামি করা হয়। তবে তিনি দীর্ঘদিন ধরে বিদেশে আছেন বলে  জানিয়েছেন বিএনপি নেতা মাহবুবুল হক চৌধুরী।

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর