২৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৫৩

গ্রিসে নিহত ছেলের লাশ চান বাবা-মা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

গ্রিসে নিহত ছেলের লাশ চান বাবা-মা

এনামুল এহসান জায়গীরদার ফয়সল

স্বপ্ন পূরণে ওমান থেকে তুর্কি হয়ে গ্রিসের পথে রওয়ানা দিয়েছিলেন সিলেটের বালাগঞ্জ উপজেলার বোয়ালজোড় ইউনিয়নের রাজাপুরের এনামুল এহসান জায়গীরদার ফয়সল (৩০)। দালালদের হাত ধরে পাড়ি জমানো ফয়সলের স্বপ্ন পূরণ হয়নি। গ্রিসের মাটিতে পা রাখতে না রাখতেই উবে গেছে তার স্বপ্ন। 

অতিরিক্ত ঠান্ডা আর খাবার সংকটে মারা গেছেন তিনি। ২১ দিন আগে মারা যাওয়া ফয়সলের মরদেহ এখন গ্রিসের আলেকজান্ডার পলি নামক হাসপতাালের হিমঘরে। সন্তানের অনাকাঙ্খিত এমন মৃত্যুর খবর পাওয়ার পর থেকে পাগলপ্রায় বাবা-মা। শেষবারের মতো সন্তানের মুখ দেখতে চান বাবা মহুদ আহমদ জায়গীরদার ও মা খেলা বেগম চৌধুরী। তিন ভাই এক বোনের মধ্যে ফয়সল ছিল দ্বিতীয়।

ফয়সরের ছোট ভাই রাজিমুল এহসান জায়গীরদার রুজেল জানান, ফয়সল উমানে থাকতেন। ৪ ফেব্রুয়ারি ওমান থেকে তুর্কি হয়ে গ্রিসের উদ্দেশ্যে রওয়ানা হন ফয়সল। দালালদের মাধ্যমে ৭ ফেব্রুয়ারি স্থানীয় সময় ২টার দিকে গ্রিসের সীমানার পৌঁছার পর প্রচণ্ড ঠান্ডা ও ক্ষুধায় ফয়সল অসুস্থ হয়ে পড়েন। এক পর্যায়ে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। সহযাত্রীরা মোবাইল ফোনে তার ছবি তুলে দেশে তাদের কাছে পাঠান এবং ফোনে মৃত্যুর খবর দেন।  তিনদিন পর তার লাশ উদ্ধার করে গ্রিসের আলেকজান্ডার পলি হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে ওই হাসপাতালের হিমঘরে রয়েছে ফয়সলের লাশ।

বাবা-মা ও পরিবারের সদস্যরা শেষবারের মতো দেখতে চান ফয়সলের মুখ। এজন্য তারা ফয়সলের লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকারের হস্তক্ষেপ কামনা করছেন। 


বিডি প্রতিদিন/হিমেল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর