২ মার্চ, ২০২০ ১৮:৪৭

সিলেটে জাতীয় ভোটার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে জাতীয় ভোটার দিবস পালিত

সিলেটে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয় ভোটার দিবস। দিবসটি উপলক্ষে সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসের উদ্যোগে দিবসটি উপলক্ষে আয়োজন করা হয় র‌্যালি ও আলোচনা সভা। এছাড়া ভোটার দিবসে স্মার্টকার্ড বিতরণসহ এ সংক্রান্ত তথ্য ও সেবা প্রদান করা হয়। 

ভোটার দিবস উপলক্ষে সোমবার সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক ঘুরে রিকাবিবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান বলেন, রাষ্ট্রের মালিক জনগণ। তাই প্রাপ্ত বয়স্ক প্রত্যেক নাগরিককে ভোটার হয়ে নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করা উচিত। জাতীয় পরিচয়পত্র তৈরির উপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, এখন প্রায় প্রতিটি দাপ্তরিক কাজে জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন পড়ে। নির্বাচন কমিশন এখন বিশ্বমানের স্মার্টকার্ড দিচ্ছে, যা দেশের নাগরিকদের অনেক গুরুত্বপূর্ণ কাজে আসছে। 

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের ডিআইজি কামরুল আহসান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এস এম আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলম, মহানগর পুলিশের উপ কমিশনার সুহেল রেজা।

এদিকে, জাতীয় ভোটার দিবস উপলক্ষে কবি নজরুল অডিটোরিয়ামের বাইরে একটি সেবাকেন্দ্র স্থাপন করে নির্বাচন কমিশন। এই কেন্দ্র থেকে নতুন ভোটারদের ভাটার তালিকায় নাম উঠানো এবং স্মার্টকার্ড সংক্রান্ত নানা সেবা প্রদান করা হয়। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর