শিরোনাম
প্রকাশ : ২৭ মার্চ, ২০২০ ১৮:৫১

করোনা প্রতিরোধে জনশূন্য শ্রীমঙ্গল

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

 করোনা প্রতিরোধে জনশূন্য শ্রীমঙ্গল

করোনাভাইরাসের কবল থেকে রক্ষা পেতে জনশূন্য হয়ে পড়েছে  মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহর। গত দুই দিন ধরে প্রয়োজন ছাড়া কেউ ঘড় থেকে রেব হচ্ছেন না। জনমানব শূন্য শহরের প্রাণ কেন্দ্র চৌমুহনায় অলস সময় কাটাছেন ট্রাফিক পুলিশ সদস্যরা। শুধু ওষুধের দোকান ছাড়া শহরের আর কোনো ধরনের দোকানপাট খোলা নেই। 

তবে সন্ধ্যার পর উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামের বাজারগুলোতে লোকসমাগম হতে দেখা যায়। এদিকে থানা পুলিশের উদ্যোগে শহরে সচেতনতামূলক প্রচারণা ও জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। ফিনলে টি কোম্পানি ও ব্যবসায়ী সমিতির উদ্যোগেও শহরে জীবাণুনাশক স্প্রে করা হয়। শহরের বিভিন্ন পয়েন্টে ব্যবসায়ী জাহাঙ্গীর আলম সোহাগ ও র‌্যাব- ৯ এর ক্যাম্প ইনচার্জ এএসপি মো. আনোয়ার হোসেন শামীমের উদ্যোগে পথচারিদের হাত ধোয়ার জন্য পানি ও হ্যান্ডওয়াশ রাখা হয়েছে। 

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত বৃহস্পতিবার সেনা সদস্যরা এ উপজেলায় শহরের রাস্তায় নেমে জনগণকে সচেতন করে গেছে। এদিকে গত দুইদিন ধরে দূরপাল্লার কোনো গাড়ী শ্রীমঙ্গল থেকে ছেড়ে যাায়নি। বিশেষ প্রয়োজন ছাড়া প্রাইভেট কার নিয়েও কেউ শহরে বের হচ্ছেন না। তবে শহরে কিছু রিক্সা ও সিএনজি চালিত আটো রিক্সা চলাচল করছে। শহরের বিভিন্ন পয়েন্টে বসেছে মাস্কের অস্থায়ী দোকান। 

শ্রীমঙ্গল থানার ওসি আব্দুস ছালেক বলেন, শহরে কোথাও মানুষকে অযথা ঘোরাফেরা করতে দেওয়া হচ্ছে না। জনগণকে ঘরে থাকার জন্য বলা হচ্ছে। গ্রামের বাজারগুলোতেও পুলিশ পাঠানো হয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য