৩ জুন, ২০২০ ২১:০৮

করোনা জয় করে বাসায় ফিরলেন সেই কাউন্সিলর

নিজস্ব প্রতিবেদক, সিলেট

করোনা জয় করে বাসায় ফিরলেন সেই কাউন্সিলর

করোনা জয় করে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ। বুধবার বিকেল ৩টার দিকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাসায় যান তিনি।

এসময় কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেন, ‘আমার ধারণা দেশের সকল করোনা হাসপাতালগুলোর মধ্যে সবচেয়ে ভালো চিকিৎসা হচ্ছে সিলেটের শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে। এই হাসপাতালের চিকিৎসক এবং নার্সরা সার্বক্ষণিক রোগীদের সেবা দিচ্ছেন। আমি চিকিৎসাধীন থাকাকালীন প্রতিনিয়ত আমার খোঁজখবর রেখেছেন। তাদের এই সেবায়ই আমি সুস্থ হয়ে ফিরে এসেছি। তাদের কাছে আমি কৃতজ্ঞ।’ 

গত ২৪ মে নমুনা পরীক্ষায় কাউন্সিলর আজাদের করোনা পজেটিভ ধরা পড়ে। এরপর থেকে তিনি বাসায় আইসোলেশনে ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ২৭ মে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। ৩০ মে তার পুনরায় নমুনা পরীক্ষা করা হলে রিপোর্ট নেগেটিভ আসে। ২ মে দ্বিতীয়বার পরীক্ষায়ও রিপোর্ট নেগেটিভ আসায় বুধবার তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। বিকেল ৩টায় হাসপাতাল ত্যাগের সময় তাকে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা বিদায়ী শুভেচ্ছা জানান। 

প্রসঙ্গত, সিসিকের টানা চারবারের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ করোনাকালে ব্যাপক ত্রাণ তৎপরতা ও চিকিৎসা সেবার ব্যবস্থা করে সর্বমহলে প্রশংসিত হন। সেবা কার্যক্রমে তার সাথে অংশ নেন তার স্ত্রী যুক্তরাজ্যের ওয়েস্টহ্যাম্পস্টেড’র কেমডেন কাউন্সিলর নাজমা রহমান। স্ত্রীকে সাথে নিয়ে করোনার শুরু থেকে মানুষের জন্য কাজ করছেন আজাদ। গভীর রাতে খাদ্যসহায়তা নিয়ে অসহায় মানুষের দরজায় ছুটে গেছেন তারা। তাদের মানবিত তৎপরতায় অসংখ্য খেটে খাওয়া মানুষের মুখে হাসি ফুটেছে।

করোনায় আক্রান্ত হওয়ার একদিন আগেও নিজের এলাকায় গরু জবাই করে দুস্থ মানুষদের মধ্যে বিতরণ করেছেন কাউন্সিলর আজাদুর রহমান আজাদ। করোনার শুরু থেকে মানুষের পাশে থাকার কোনো এক সময় কারও মাধ্যমে তিনি সংক্রমিত হয়েছেন বলে মনে করা হচ্ছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর