৪ জুন, ২০২০ ১৫:৫২

করোনা : সিলেটে প্রতিদিন ভাঙছে আগের রেকর্ড!

নিজস্ব প্রতিবেদক, সিলেট

করোনা : সিলেটে প্রতিদিন ভাঙছে আগের রেকর্ড!

সিলেটে বেড়েই চলেছে করোনাভাইরাস। গত কয়েকদিন থেকে এ ভাইরাসে প্রায় প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন অর্ধশতাধিক মানুষ। ভাইরাসটির সংক্রমণের হার এভাবে টানা কয়েকদিন চলতে থাকলে প্রায় প্রতি ঘরে করোনা রোগী চিহ্নিত হবেন বলে সংশ্লিষ্টদের আশঙ্কা।

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাক্রান্ত হয়েছেন ৭৭ জন। এর মধ্যে সিলেটে ৫৩, সুনামগঞ্জে ৬, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজারে ১৬ জন। নতুন রেকর্ড গড়ে এখন পর্যন্ত সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা এটি।

অপরদিকে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিলো আরো ২ জনের প্রাণ। এদের দু’জনই সিলেট জেলার। এ নিয়ে সিলেট বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬। এর মধ্যে শুধু সিলেট জেলায়ই ২০, সুনামগঞ্জে ১, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ৪ জন। বিষয়টি নিশ্চিত করেছে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্র।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর দৈনিক প্রতিবেদন অনুযায়ী- আজ বৃহস্পতিবার (৪ জুন) সকাল ৮টা পর্যন্ত  বিভাগে আক্রান্তের সংখ্যা ১২৩৬। এর মধ্যে সিলেট জেলায় ৬৭৯, সুনামগঞ্জে ২১৯, হবিগঞ্জে ১৯৪ ও মৌলভীবাজার জেলায় ১৪৪ জন।

হাসপাতালে ভর্তি আছেন ১৫৮  করোনা রোগী।  তার মধ্যে সিলেটে ৪৮, সুনামগঞ্জে ৭৪, হবিগঞ্জে ২৯ ও মৌলভীবাজারে ৭ জন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে আজ সকাল পর্যন্ত হাসপাতাল থেকে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন ৩৩৩ জন।  এর মধ্যে সিলেটে ১০৪, সুনামগঞ্জে ৭৩,  হবিগঞ্জে ১০৪ ও মৌলভীবাজারে ৫১ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৩২২১ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১১৫৩৫ জনকে।

বর্তমানে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন ১৬৮৬ জন। এর মধ্যে সিলেটে ৬৬৩, সুনামগঞ্জে ৪৮৫, হবিগঞ্জে ১৯৮ ও মৌলভীবাজারে ৩৪০ জন।

এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টাইনরত আছেন বিভাগের ২৪৮ জন। এর মধ্যে সিলেটে ৭৭, সুনামগঞ্জে ৩০, হবিগঞ্জে ১২০ ও মৌলভীবাজারে ২১ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর